টিকা নিয়েও করোনায় আক্রান্ত আ.লীগ নেতা

শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল টিকা নেয়ার পরও দ্বিতীয়বারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি গণটিকা কর্মসূচির প্রথমদিনই টিকা নিয়েছিলেন। এরপর গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিনি টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। আর ওইদিনই তার আবার করোনা শনাক্ত হয়।  

গত বৃহস্পতিবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় চন্দন কুমারসহ পাঁচজনের করোনা পজেটিভ আসে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন একথা নিশ্চিত করেছেন।

এদিকে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসেন জানান, চন্দন কুমার বর্তমানে শহরের পুরাতন গরুহাটি এলাকার নিজ বাসায় আইসোলেশনে আছেন। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন ও দ্রুত আরোগ্য কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন।

টিকা নেয়ার পরও করোনা পজেটিভের বিষয়ে শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ জানান, টিকার প্রথম ডোজ নেয়ার পর মানুষের শরীরে ৩০ ভাগ প্রতিরোধ শক্তি তৈরি হয়। আর দ্বিতীয় ডোজ নেয়ার পর ৯০ ভাগ প্রতিরোধ শক্তি তৈরি হয়। কাজেই প্রথম ধাপ টিকা নেয়ার পর স্বাস্থ্যবিধি মেনে না চললে করোনা হতে পারে। তবে এটা প্রমাণিত যে, করোনার প্রথম ধাপের টিকা নেয়ার কিছুদিন পর পজেটিভ হলে সেটা শরীরে ততোটা প্রভাব ফেলতে পারে না। তবে তিনি করোনা প্রতিরোধে সবাইকে নিয়মিত মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //