খালেদা জিয়াসহ বাড়ির ৯ জনের করোনা শনাক্ত

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাড়ির নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মোহাম্মদ মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, ম্যাডামসহ মোট নয়জন আক্রান্ত।

তিনি বলেন, প্রায় পাঁচ-ছয় দিন আগে খালেদা জিয়ার বাসার একজন স্টাফের জ্বর জ্বর ভাব প্রকাশ প্রায়। পরেরদিন তার শরীরে ব্যথা আছে বলে জানা যায়। সন্দেহজনক মনে হওয়ায় তিনদিন আগে তার করোনা টেস্ট করা হয়। এতে ফল পজিটিভ আসে।

তিনি আরো বলেন, এরপর ওই স্টাফ যে রুমে থাকেন, সে রুমের ছয়জন স্টাফের সবার করোনা পরীক্ষা করানো হয়। এবারও সবার ফল পজিটিভ আসে। তবে তাদের জ্বর, কাশি বা অন্য কোনো উপসর্গ ছিল না ও এখনো নেই।

গতকাল রবিবার (১১ এপ্রিল) বিকালে বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর উপস্থিত সাংবাদিকদের ডা. মোহাম্মদ মামুন বলেন, পরেরদিন খালেদা জিয়ার সাথে যে দুইজন থাকেন, তাদেরও টেস্ট করানো হলে করোনা শনাক্ত হয়। পরে গতকাল সকালে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয় ও ফল পজিটিভ আসে। তবে এখন পর্যন্ত তার কোনো উপসর্গ নেই।’

খালেদা জিয়ার করোনা আক্রান্তের তথ্য নিয়ে বিভ্রান্তি ছড়ানোর বিষয়ে তিনি বলেন, চিকিৎসক হিসেবে গোপনীয়তা বজায় রাখার চেষ্টা করেছি। জানানোর দায়িত্ব আমার নয়, দলীয় নেতৃত্বের। দলের পরিকল্পনা ছিল প্রেস কনফারেন্স করে বিষয়টি জানানোর। ডাক্তার হিসেবে আমি যেহেতু জানাতে পারি না, সে কারণেই সকালে আপনার সাথে যখন কথা হয়েছে, স্বীকার করিনি।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে খালেদা জিয়ার কভিড-১৯ আক্রান্তের খবর নিশ্চিত করা হলেও তা নাকচ করেছিলেন ডা. মামুন।

তবে এরপর জরুরি সংবাদ সম্মেলন ডেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর স্বীকার করেন।

তারপরই আবার খালেদা জিয়ার বাড়িতে যান ডা. মামুন।

৭৫ বছর বয়সী খালেদা নানা জটিলতায় ভুগছেন। এর মধ্যে তিনি করোনা আক্রান্ত বলে শনাক্ত হলেন। তার চিকিৎসা নিয়ে ডা. মামুন বলেন, ম্যাডামের যে মেডিকেল বোর্ড আছে, সেই বোর্ড নিয়মিত আলোচনা করে তার চিকিৎসা চালাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //