নিরপরাধ আলেমদের ওপর জুলুম হচ্ছে: বাবুনগরী

পবিত্র রমজানের দিনেও দেশের আলেম-ওলামাদের ওপর নির্যাতন চালানোর অভিযোগ করেছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী।

শুক্রবার (১৬ এপ্রিল) দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমা পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন। জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইন্ আমুল হাসান ফারুকি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাবুনগরী বলেন, ‘রমজানের দিনে নিরপরাধ আলেম-ওলামাদের ওপর পরিচালিত অন্যায় জুলুম আল্লাহ বরদাশত করবেন না। সারাদিন রোজা রেখে ইফতার করারও সুযোগ পাচ্ছেন না তারা। তারাবির নামাজ থেকে আলেমদের তুলে নিয়ে যাওয়া হচ্ছে। সেহেরি খেতে বাসায় আসলেও তুলে নিয়ে যাওয়া হচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে নারীদের কষ্ট দেয়া হচ্ছে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বড় মসজিদে জুমা পূর্ব বয়ান করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী। দীর্ঘ ৫০ মিনিটের বয়ানে বাবুনগরী রোজার ফজিলত, প্রয়োজনীয় মাসায়েল, ইতিফাকসহ নানা বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন।

জুনায়েদ বাবুনগরী বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি, আল্লাহকে ভয় করুন। তার আজাবকে ভয় করুন। হাসরের দিনের পাকড়াওকে ভয় করুন।

মুসল্লিদের উদ্দেশে বাবুনগরী বলেন, ‘চলমান সংকট নিরসনে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেখানে যা করা দরকার উলামায়ে কেরামের পরামর্শক্রমে তা-ই করা হচ্ছে। আপনারা ধৈর্য হারা হবেন না, সবর করুন। দোয়া ও ইসতিগফার পড়ুন। আল্লাহ উত্তম বদলা দেবেন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //