মির্জা আব্বাসের ব্যাখ্যা চেয়েছে বিএনপি

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কাছে ইলিয়াস আলীর গুমের বিষয়ে দেয়া বক্তব্যের ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিএনপি।

দলীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মির্জা আব্বাসকে এই চিঠি দেন।

মির্জা আব্বাস গণমাধ্যমকে বলেন, আমি এখনো চিঠি পাইনি। তিনি বিষয়টি মহাসচিবের কাছ থেকে জানার পরামর্শ দেন।

গত শনিবার ইলিয়াস আলী গুমের বছরপূর্তিতে এক ভার্চুয়াল আলোচনা সভায় ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, ‘আমি জানি, আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি। তাহলে গুমটা কে করল? এই সরকারের কাছে এটা আমি জানতে চাই।’

ইলিয়াস আলী গুম হওয়ার আগের রাতে দলের কর্যালয়ে এক ব্যক্তির সঙ্গে ইলিয়াস আলীর মারাত্মক বাগবিতণ্ডা হয় বলেও মির্জা আব্বাস ওই আলোচনা সভায় জানান। তবে কার সঙ্গে এই বিতণ্ডা হয় তার নাম বলেননি বিএনপির এই নেতা।

মির্জা আব্বাসকে দেয়া ওই চিঠিতে তার বক্তব্য উল্লেখ করে বলা হয়, ইলিয়াস আলী গুম হয়েছেন ৯ বছর আগে। এই সময়ে তাকে গুমের বিষয়ে সরকারের বিরুদ্ধে দেশে ও বহির্বিশ্বে জনমত গড়ে উঠেছে। এ ব্যাপারে দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর মধ্যে ঐকমত্য তৈরি হয়েছে।

চিঠিতে মির্জা আব্বাসকে বলা হয়, ‘আপনার বক্তব্য এই জনমতকে প্রশ্নবিদ্ধ করছে। যার পরিপ্রেক্ষিতে দলের নেতা-কর্মীরা আপনার বক্তব্যের ব্যাপারে আপনার কাছে ব্যাখ্যা প্রত্যাশা করছে যে, আপনি কী বলতে চেয়েছিলেন।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh