রাঙ্গামাটিতে ‘শিবির’ সম্পৃক্ততায় পদ গেল ৩ ছাত্রলীগ নেতার

এবার রাঙ্গামাটির লংগদু উপজেলার তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘শিবির’ সম্পৃক্ততার দায়ে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দিয়েছে উপজেলা ছাত্রলীগ। 

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- লংগদু মডেল কলেজ ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ফারহাদ আল ফারদীন, সাবেক উপশিক্ষা ও পাঠচক্র সম্পাদক মেহেদী হাসান ও উপজেলা ছাত্রলীগের কর্মী নুরুল ইসলাম।

গতকাল সোমবার (২৬ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাঙ্গামাটির লংগদু উপজেলা ছাত্রলীগ বিষয়টি নিশ্চিত করেছে। 

উপজেলা ছাত্রলীগের দফতর সম্পাদক রোকন উদ্দিন সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ আওয়ামী লীগ লংগদু উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদকের নির্দেশক্রমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং জামায়াত-শিবিরের সাথে সম্পৃক্ততা থাকায় এই তিনজনেক লংগদু উপজেলা ছাত্রলীগের সকল প্রকার কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হলো এবং তাদের কোনো কার্যক্রমের দায়ভার লংগদু উপজেলা ছাত্রলীগ নেবে না।’

লংগদু উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ জানিয়েছেন, জামায়াত-শিবিরের সাথে সম্পৃক্ততার বিষয়ে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় উপজেলা আওয়ামীলীগের পরামর্শের ভিত্তিতে এই তিনজনকে অব্যাহতি দেয়া হয়েছে। বিষয়টি জেলা কমিটিকেও লিখিতভাবে অবহিত করা হয়েছে।

এদিকে এই সিদ্ধান্তের পর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ঝান্টু সোশ্যাল মিডিয়ায় উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘এতদিন পরে টের পাওয়া জন্য ধন্যবাদ। তবে এ ধরণের আরো যারা আছে তাদেকেও খুঁজে বের করা জরুরি হয়ে পড়েছে।’

এই ঘটনাসহ গত একমাসে হেফাজত ও শিবিরের সাথে সম্পৃক্ততার চারটি পৃথক ঘটনায় বহিষ্কৃত ও অব্যাহতি পেলেন মোট পাঁচ ছাত্রলীগ ও এক যুবলীগ নেতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //