সরকার ঘোলা করে পানি খাচ্ছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

করোনাভাইরাসের টিকা সংগ্রহের জন্য ভারতের বিকল্প উৎসের ব্যবস্থা না করায় সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, করোনা টিকা সংগ্রহের জন্য ভারতের বিকল্প উৎস খুঁজতে আমরা আগেই বলেছিলাম। কিন্তু সরকার ওই সময় এসব কথা কানে নেয়নি। এখন চীন ও রাশিয়ার টিকা আনতে চুক্তি করতে যাচ্ছে। একটা বিশেষ প্রাণী আছে যারা ঘোলা করে পানি পান করে। টিকার ক্ষেত্রে সরকারের অবস্থাও তাই।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেড় বছর আগেই বলেছিলাম, একটা উৎস থেকে যেন ভ্যাকসিন না নেয়া হয়। অথচ সরকার সেটাই করছে তাদের নিজেদের স্বার্থে। তার ফল এখন কী হয়েছে? ভ্যাকসিন নেই, ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না।

বিএনপির মহাসচিব বলেন, জনগণের সমস্যার সমাধান করেনি সরকার। মানুষ চিকিৎসা পাচ্ছে না। হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরেও আইসিইউ পায় না। অথচ দেড় বছর ধরে এই অবস্থা চলছে। সরকার সেদিকে লক্ষ্য রাখেনি। তারা শুধু কীভাবে টাকা বানানো যাবে, দুর্নীতি করা যাবে সেদিকে কাজ করেছে। এ রকম অবস্থায় সরকারের উচিত ছিল সব রাজনৈতিক দলকে নিয়ে আলোচনা করা।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের হাত থেকে যদি দেশকে রক্ষা করতে না পারি তাহলে পুরো জাতিই নিঃশেষ হয়ে যাবে। তাদের হাত থেকে পরিত্রাণ পেতেই হবে। আজকে চারদিকে তাকিয়ে দেখবেন যে, সরকার বলতে কিছু নেই, প্রশাসন বলতে কিছু নেই, কোথাও কারও কোনো জবাবদিহি নেই।

ওয়াসার এমডির বিদেশে বসে অনলাইনে অফিস করা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, পত্রিকায় দেখলাম ওয়াসার এমডি তিন মাসের ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন। যখন এ রকম একটা ক্রাইসিস, যখন গরম ও কোভিডের মধ্যে ত্রাহি অবস্থায় সেই সময়ে তিনি যুক্তরাষ্ট্র থেকে নাকি অফিস চালাবেন। কেনো, কারণটা কী? খোঁজ নিয়ে দেখেন যে, ওই দেশে কয়টা বাড়ি করেছেন তিনি?

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, অনিন্দ্র্য ইসলাম অমিত, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh