এক যুগ ধরে আমাদের ঈদ নেই: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঈদ বলতে আমরা সব সময় যেটা বুঝি, সেই ঈদ গত এক যুগ ধরে আমাদের নেই। কারণ, মিথ্যা মামলা দেয়া এবং নেতাকর্মীদের গুম করা হয়েছে। এমন একটা অবস্থা, যেন এই দেশে শুধু আমাদের নেতাকর্মীরাই আসামি।

শুক্রবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে দোয়া মোনাজাতের পরে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে আমরা দোয়া করেছি, আল্লাহ-তায়ালা যেন আমাদের তৌফিক দেন যে, দেশে একটা ফ্যাসিবাদ, কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হয়েছে তা থেকে মুক্ত হওয়ার জন্য আমরা যেন শক্তি অর্জন করতে পারি। জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আপনারা সবাই জানেন যে আজকে ঈদ পালিত হচ্ছে অত্যন্ত একটা কষ্টের মধ্যে, দুঃসময়ের মধ্যে। একদিকে ভয়াবহ করোনা অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার-নির্যাতন। এ দুই সরকারের হাত থেকে এ দেশ যেন রক্ষা পায়। আমরা যেন রক্ষা পাই। আমরা এ দোয়া করি।

সরকারের ভুল সিদ্ধান্তের কারণে মানুষের ভোগান্তি হচ্ছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, একদিকে তারা লকডাউন বলছে, কিন্তু পালন হচ্ছে না। ফেরিতে পায়ের নিচে পড়ে ৫ জন মারা গেছেন। গণপরিবহন বন্ধ করেছে, কিন্তু বন্ধ হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। আজকে পবিত্র ঈদের দিনে আমরা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের মাজারে এসেছিলাম, শ্রদ্ধা জানাতে, কবর জিয়ারত করতে। এখানে দাঁড়িয়ে মহান আল্লাহর কাছে আজকের পবিত্র দিনে এই দোয়া চেয়েছি, তিনি যেন আমাদের নেত্রী, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে সুস্থতা দান করেন। দোয়া চেয়েছি, আমাদের নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান যেন অচিরেরেই দেশে এসে দলকে নেতৃত্ব দিতে পারেন। একইসঙ্গে আমাদের দলের ও দেশের যেসব বরেণ্য ব্যক্তি চলে গেছেন আমাদের ছেড়ে, তাদের রুহের মাগফেরাতের জন্য দোয়া চেয়েছি।

এ সময় মির্জা ফখরুলের সঙ্গে স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh