উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী যারা

আগা খান, হাসেম খান ও হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

আগা খান, হাসেম খান ও হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের তিন আসনের উপ-নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। মৃত্যুজনিত কারণে এই তিনটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

ঢাকা-১৪ আসনে আগা খান মিন্টু, সিলেট-৩ আসন হাবিবুর রহমান ও কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খানকে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে।

আজ শনিবার (১২ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

সভা শেষে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভার সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় সংসদের তিনটি আসনের উপ-নির্বাচনে যথাক্রমে ঢাকা-১৪ আসনে শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগাখান মিন্টু, সিলেট-৩ আসনে জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান ও কুমিল্লা-৫ আসনে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম খানকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়।

সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, লে. কর্নেল (অব.) ফারুক খান, আব্দুর রাজ্জাক ও আবদুস সোবহান গোলাপ।

সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটের তারিখ পিছিয়ে ২৮ জুলাই নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে ১৪ জুলাই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

আসলামুল হক মারা যাওয়ায় ঢাকা-১৪ আসন, মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে সিলেট-৩ আসন ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লা-৫ আসন শূন্য ঘোষণা করা হয়। 

এই উপ-নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ গত ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত দলীয় প্রার্থী বাছাইয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। তিন আসনে ৯৪ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় ফরম কেনেন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh