বিএনপিই দেশে সহাবস্থানের রাজনীতির পথে অন্তরায়: কাদের

দীর্ঘ তের বছরের বেশী সময় ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির সমালোচনা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপিই এদেশে সহাবস্থানের রাজনীতির পথে অন্তরায়।’

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের ব্রিফিংকালে সরকারের সড়ক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কথামালার আড়ালে জনবিরোধী এক ধ্বংসাত্মক অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি যারা ‘হত্যা ও ষড়যন্ত্রকে’ রাজনৈতিক কৌশল হিসেবে গ্রহণ করেছে। তারাই দেশের এগিয়ে যাওয়ার পথে অন্যতম প্রধান বাধা।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির ধ্বংসাত্মক রাজনীতি সহবস্থানের পরিবেশকে ঝুঁকিপূর্ণ করে তুলছে দিনের পর দিন।’ বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা। ওবায়দুল কাদের উল্লেখ করেন, শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের চলমান অগ্রযাত্রায় প্রয়োজন দায়িত্বশীল বিরোধীদল। কিন্তু বিএনপি সেই দায়িত্বশীলতার পরিচয় দিতে অব্যাহতভাবে ব্যর্থ হচ্ছে। 

এ সময় ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে প্রশ্ন করেন ‘ভোটারবিহীন নির্বাচন, হ্যাঁ, না ভোটের নামে প্রহসন, এক কোটি ২৭ লাখ ভুয়া ভোটার সৃষ্টি, মাগুরার নির্বাচন, ১৫ ফেব্রুয়ারির জালিয়াতির নির্বাচন কী স্বাধীনতার চেতনা ছিল?’ 

জনগণ আওয়ামী লীগের বিচার করবে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ নয়, ইতিমধ্যে অপরাজনীতির জন্য জনগণের আদালতে বিএনপির বিচার শুরু হয়ে গেছে। নির্বাচন ও আন্দোলনে জনগণের প্রত্যাখ্যান তারই প্রমাণ।’ মিথ্যাচার আর অপরাজনীতির জন্যে এখন বিএনপিই  ইতিহাসের কাঠগড়ায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //