জিয়াউর রহমানের প্রেস সেক্রেটারি কাফি খানের মৃত্যুতে বিএনপির গভীর শোক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বাঁয়ে) এবং প্রয়াত কাফি খান। ছবি: সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বাঁয়ে) এবং প্রয়াত কাফি খান। ছবি: সংগৃহীত

প্রখ্যাত সাংবাদিক ও বাচিকশিল্পী কাফি খান মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কাফি খান যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে প্রোস্টেট ক্যানসারে ভুগছিলেন।

এক শোকবার্তায় শুক্রবার (২ জুলাই) বিএনপির মহাসচিব বলেন, কাফি খান শুধু একজন সাংবাদিকই ছিলেন না; তিনি ছিলেন একাধারে জনপ্রিয় সংবাদপাঠক, নাট্য ও চলচ্চিত্রশিল্পী। তার মৃত্যুতে বাংলাদেশ ও বাংলাদেশি জাতীয়তাবাদ একজন বলিষ্ঠ অভিভাবক হারাল।

মির্জা ফখরুল আরও বলেন, কাফি খান ছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রেস সেক্রেটারি। কাফি খান সত্তরের দশকের শেষ থেকে আশি দশকের  শুরু পর্যন্ত এ দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের পক্ষে সাংবাদিক কাফি খানের বলিষ্ঠ ভূমিকা আজীবন বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বাংলাদেশ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে মহান আল্লাহর কাছে সাংবাদিক কাফি খানের রুহের মাগফিরাত কামনা করছি। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ সাংবাদিক কাফি খানকে বেহেশত নসিব করুন।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //