রওশন এরশাদকে জাপার আজীবন চেয়ারম্যান ঘোষণা এরিকের

এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এরিক এরশাদ এ ঘোষণা দেন। ছবি : সংগৃহীত

এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এরিক এরশাদ এ ঘোষণা দেন। ছবি : সংগৃহীত

বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণা করে জাতীয় পার্টির পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিদিশা এরশাদ ও সাদ এরশাদকে কো-চেয়ারম্যান ও কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাস‌চিব ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (১৪ জুলাই) বেলা ১১টার দিকে বারিধারার প্রেসিডেন্ট পার্কে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এরিক এরশাদ এ ঘোষণা দেন। 

এসময় অসুস্থতাজনিত কারণে রওশন ছিলেন না, তবে তার ছেলে সংসদ সদস‌্য সাদ এরশাদসহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন। হুসেইন মুহম্মদ এরশাদের ট্রাস্ট এই স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। 

এরিক বলেন, আমার বাবা যখন অসুস্থ তখন রাতে আমার বাবাকে জিম্মি করে আমার চাচা জি এম কাদের দলের দায়িত্বে চেয়ারম্যান পদ লিখিয়ে নিয়েছেন। জাতীয় পার্টি আজ ধ্বংসের মুখে। তিনি অবৈধভাবে চেয়ারম্যান পদটি নিয়েছেন, আমরা তাকে মানি না।

তিনি বলেন, ‘চাচা জিএম কাদেরের কাছ থেকে আমার বাবার দলকে বাঁচাতে হবে। আমার মা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান এবং কো-চেয়ারম্যান হিসেবে আরেক মা বিদিশা এরশাদ ও বড়ভাই রাহগির আল মাহি সাদ এরশাদের নাম ঘোষণা করছি। আর দলের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে ঘোষণা করছি এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদের নাম।’ 

অনুষ্ঠানে সাদ এরশাদ বলেন, আমরা জঞ্জালমুক্ত থাকতে চাই। বিশেষ এই দিনে বাবার জন্য সবার কাছে দোয়া চাই।

বিদিশা এরশাদ বলেন, ‘রওশন এরশাদ আমাদের সবার মুরব্বী। পার্টির চেয়ারম্যানের অবর্তমানে তিনিই দলের আজীবন চেয়ারম্যান থাকবেন। তার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে এবং আগামীতে রাষ্ট্রক্ষমতায় যাবে।’ 

এসময় জাতীয় পার্টির প্রবীণ নেতা প্রফেসর দেলোয়ার হোসেন, সাবেক এমপি কাজী জাফর ইকবাল সিদ্দিকী, ফখরুজ্জামান জাহাঙ্গীর, নুরুল ইসলাম নুরুসহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

স্মরণসভা শেষে এরশাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। পরে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া, বিভিন্ন এতিমখানায়ও খাবার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //