বাবুনগরীর জানাজা রাত ১১টায়

হেফাজতে ইসলামের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরীর জানাজা নামাজ সন্ধ্যা সাড়ে ৭টার পরিবর্তে রাত ১১টায় অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর মোহাম্মদ ইদরিস। 

তিনি বলেন, এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসবে তাই, জানাজার সময় পরিবর্তন করা হয়েছে। এখন রাত ১১টায় জানাজা অনুষ্ঠিত হবে। হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় তাকে দাফন করা হবে। সেই প্রস্তুতি নেয়া হচ্ছে।

জুনায়েদ বাবুনগরীর মরদেহ বর্তমানে হাটহাজারী মাদ্রাসায় রাখা হয়েছে। বিভিন্ন প্রান্ত থেকে হেফাজতের নেতাকর্মীরা ও মাদ্রাসার ছাত্ররা মাঠে আসা শুরু করেছেন।

আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা পৌনে ১টার দিকে চট্টগ্রাম শহরের বেসরকারি হাসপাতাল সিএসটিআরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হেফাজতের কেন্দ্রীয় সাঙ্গঠনিক সম্পাদক মীর ইদ্রিস নদভী এ তথ্য নিশ্চিত করে বলেন, রাতে অসুস্থ হয়ে পড়লে সকালে হাটহাজারী মাদ্রাসা থেকে বাবুনগরীকে ওই হাসপাতালে নেয়া হয়েছিল।

এর আগে বেলা ১১টার দিকে হাটহাজারী মাদ্রাসা থেকে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রামে চিকিৎসার জন্য নেয়া হয়।

বাবুনগরীর খাদেম মাওলানা জুনায়েদ গণমাধ্যমকে জানান, বুধবার সন্ধ্যার পর থেকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়। পরে অ্যাম্বুলেন্স ডেকে তাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হন সঙ্গীরা।

৬৭ বছর বয়সী আল্লামা বাবুনগরী দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

গত ১০ আগস্ট দুপুরে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে জুনায়েদ বাবুনগরীর চোখের একটি অপারেশনও করা হয়।

উল্লেখ্য, গত ৭ জুন মাওলানা জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে ৩৩ সদস্য বিশিষ্ট হেফাজতের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //