দেশের অগ্রযাত্রায় বেসরকারি খাতও শক্তিশালী হয়েছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, একটা সময় যেকোনো কাজে আমরা সরকারের উপর নির্ভর ছিলাম। সবকিছুই কেবল সরকারের কাছে চাইতাইম। কিন্তু বর্তমানে পরিস্থিতি পাল্টেছে। দেশের উন্নয়নের সাথে সাথে বেসরকারি খাতও শক্তিশালী হয়েছে। দেশের অনেক বড় বড় কাজ বেসরকারি খাত থেকে হচ্ছে। এক সময় এদেশে ৮৭ ভাগ বিনিয়োগ বিনিয়োগ ছিলো সরকারের, আর এখন ৮১ ভাগ বিনিয়োগ আসে বেসরকারি খাত থেকে। এটি সম্ভব হয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সুদূরপ্রসারী পরিকল্পনায় দেশের অগ্রযাত্রার কারণে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন নবনিযুক্ত পরিকল্পনা ড. প্রতিমন্ত্রী শামসুল আলম।

ওই সভায় পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, অনেক ক্ষেত্রে সরকারের কাজ হবে রেফারির কাজ। সরকার নিজে খেলোয়ার হলে হবে না। রেফারি হয়ে খেলোয়ারদের জন্যে সরকার সুন্দর পরিবেশ সৃষ্টি করে দিবে। বর্তমানে দেশের প্রবৃদ্ধির যে ধারা সৃষ্টি হয়েছে সেটি ধরে রাখতে হবে। এ জন্য আমরা কৃষি ও শিল্প উন্নয়নে বিশেষ নজর দেব। সরকারের সোনার বাংলা তৈরি করতে পরিকল্পনার সাথে পরিকল্পিতভাবে সমন্বয় করে আমরা দেশের উন্নয়নে কাজ করব। আমি সারা দেশের প্রতিমন্ত্রী, সারা দেশ থেকে আমার বেতন আসবে। তাই সারা দেশ নিয়েই আমাকে কাজ করতে হবে। তবে চাঁদপুরের সন্তান হিসেবে নিজ জেলার প্রতি আমার ভালোবাসা একটু বেশি থাকবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, আপনারা যারা সাংবাদিকতা পেশায় আছেন, তারা নিজ এলাকার সমস্যা ও উন্নয়নের কথা নিরপেক্ষভাবে তুলে ধরবেন। এতে আমার জন্য কাজ করতে সহজ হবে।

আমিও আপনাদের পরিবারের একজন। আমার অনেক লেখা বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশ হয়ে আসছে। আমি কোনো নির্বাচনের মাধ্যমে মন্ত্রী হইনি। সরাসরি আমাকে এই দায়িত্ব দেয়া হয়েছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞতা। আপনারা আমার জন্য দোয়া করবেন, যাতে মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থাশীল হয়ে আমাকে দায়িত্ব দিয়েছেন, তা যেন সঠিকভাবে পালন করতে পারি।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, জালাল চৌধুরী, শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, লক্ষ্মন চন্দ্র সুত্রধর, এইচএম আহসান উল্লাহ, সাংবাদিক অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, মো. ফারুক হোসেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী ড. শামসুল আলম চাঁদপুরে কর্মরত বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন। পরে মন্ত্রী প্রস্তাবিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থান এবং চাঁদপুর বড়স্টেশন এলাকায় শহররক্ষা বাঁধ পরিদর্শন করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //