মা-বাবার পাশে চিরশায়িত এমপি স্বপন

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় শাহজাদপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং সাড়ে ৩টায় শাহজাদপুর মখদুমিয়া জামে মসজিদে তৃতীয় নামাজে জানাজা শেষে চুনিয়াখালি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে শুক্রবার ভোরে তুরস্ক থেকে প্রয়াত হাসিবুর রহমান স্বপনের মরদেহ ঢাকায় এসে পৌঁছে। সকাল সাড়ে ৮টায় ঢাকার গুলশান আজাদ মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরিন শারমীনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

বেলা সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারে করে তার মরদেহ পাবনার বেড়া আব্দুল খালেক স্টেডিয়ামে আনা হয়। সেখানে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এমপি শামসুর রহমান টুকু ও বেড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা।

সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ শাহজাদপুর দ্বারিয়াপুর মহল্লায় নিজ বাড়ির সামনে রাখা হয়। শেষবারের মতো তাকে দেখতে সেখানে ভিড় করেন হাজার হাজার মানুষ।

দুপুর ২টার দিকে শাহজাদপুর উচ্চ বিদ্যালয় মাঠে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেয়া হয়। সেখানে সিরাজগঞ্জ-১ আসনের এমপি তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ আসনের এমপি হাবিবে মিল্লাত মুন্নার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার (এসপি) হাসিবুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামী লীগ, যুবলীগ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানাজার পূর্বে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাবেক এমপি চয়ন ইসলাম, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ হায়দার লিটন, প্রয়াত হাসিবুর রহমান স্বপনের বড় মেয়ে সম্পা রহমান প্রমুখ।

জানাজা শেষে তার মরদেহ চুনিয়াখালি শাহ মখদুমিয়া মসজিদে নেয়া হয়। সেখানে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর শাহ মখদুমিয়া কবরস্থানে হাসিবুর রহমান স্বপনকে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা।

করোনা আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোররাত সোয়া ৩টার দিকে মারা যান হাসিবুর রহমান স্বপন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //