কুমিল্লার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

কুমিল্লার ঘটনার নেপথ্যে রাজনৈতিক উদ্দেশ্য আছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিয়কালে তিনি এ দাবি করেন।

তথ্যমন্ত্রী বলেন, কুমিল্লায় এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার পেছনে কারা রয়েছে, পুলিশ তা খতিয়ে দেখছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

তিনি মনে করেন, কুমিল্লায় সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তা বিকৃতভাবে ছড়িয়ে সারাদেশে সাম্প্রদায়িক উস্কানির প্রচেষ্টা চালানো হয়েছে। একটি কুচক্রী মহল এ ঘটনায় জড়িত তা নিঃসন্দেহে বলা যায়। যারা সবসময় অপকর্মের সঙ্গে জড়িত তারা এ ঘটনা ঘটিয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, একটি মহল স্বাধীনতার বিরুদ্ধাচারণ করেছিল। তারাই দেশের উন্নয়ন-অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করছে। এজন্য বিভিন্ন সময়ে গুজব রটাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় বিকৃতভাবে তথ্য উপস্থাপন করছে। বিগত ঘটনাগুলোর পেছনে হীনউদ্দেশ্য ছিল। সরকার সেগুলো কঠোর হাতে দমন করেছে।

দেশের জনগণের প্রতি তিনি আহ্বান জানান, কোনো গুজবে কান দেবেন না।বিভ্রান্ত হবেন না। যারা গুজব ছড়িয়েছেন বা ছড়ানোর চেষ্টা করছেন, তাদের চিহ্নিত করা হবে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। আপনারা নির্বিঘ্নে, নির্ভয়ে পূজা উদযাপন করুন। সরকার, জনগণ আপনাদের পাশে আছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //