কাপ্তাইয়ে আ.লীগের ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নে থোয়াই মারমাকে (৫৬) দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে।

গতকাল শনিবার (১৬ অক্টোবর) রাত ১২টার পরে প্রায় ১৪/১৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী নে থোয়াইয়ের বাড়ির দরজা ভেঙ্গে প্রবেশ করে গুলি করে হত্যা করে। 

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুচাইন চৌধুরী এ কথা জানিয়েছেন।

নে থোয়াই ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতিও ছিলেন। আগামী ১১ নভেম্বর হতে যাওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন তিনি।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, আমরা জেনেছি আওয়ামী লীগের প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেছে একদল দুর্বৃত্ত, পুলিশ সেখানে যাচ্ছে। সেখানে গেলে বিস্তারিত জানতে পারব।

হত্যাকাণ্ডের বিষয়ে কাপ্তাই আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুচাইন বলেন, এতদিন নে থোয়াই মারমা উপজেলা রেস্টহাউসে ছিলেন। (শনিবারই তিনি মনোনয়নপত্র জমা দিয়ে চিৎমরমে এলাকায় গিয়েছিলেন নেতাকর্মী ও স্বজনদের সাথে দেখা করতে। রাত ১২টার দিকে তার বাড়িতে একদল সশস্ত্র সন্ত্রাসী এসে গুলি করে তাকে হত্যা করে গেছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, এর আগে চিৎমরমে দুই যুবলীগ নেতার হত্যার ঘটনার পর নে থোয়াই উপজেলা সদরে রেস্টহাউজেই বসবাস করতেন।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর ও অংসচাইন এ হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ি করেছেন।

মুছা মাতব্বর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পার্বত্য জেলার সব ইউনিয়নের প্রার্থীদের নিরাপদে ও সতর্ক থাকার অনুরোধ জানিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইনশৃংখলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //