মন্ত্রীর বাড়িতেই বিদ্রোহী প্রার্থী, তৃণমূলে সমালোচনার ঝড়

লালমনিরহাট দুই আসনের এমপি (আদিতমারী ও কালীগঞ্জ) ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের বাড়িতে নৌকার মার্কার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী থাকায় তৃণমূল আওয়ামী লীগে সমালোচনার ঝড় উঠেছে। মন্ত্রীর ছোট ভাইয়ের স্ত্রী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাজেদা বেগম চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন জমা দেয়ায় তৃণমূল আওয়ামী লীগে সমালোচনার ঝড় উঠেছে।

জানা গেছে, সাজেদা বেগম জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে গত সোমবার মনোনয়ন পত্র জমা দেন। তিনি সমাজকল্যাণ মন্ত্রীর ছোট ভাই কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী। তিনি ওই উপজেলার মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন। কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবার রহমান চেয়ারম্যান পদে সাজেদা বেগমের মনোনয়ন পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় ধাপে লালমনিরহাট সদর ও কালীগঞ্জে উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত মঙ্গলবার ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ। এ নির্বাচনে অংশ নিতে প্রতিটি ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণা করেন আওয়ামী লীগ। জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান নুর ইসলাম। 

এদিকে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাইয়ের স্ত্রী সাজেদা বেগম। খোদ মন্ত্রীর বাড়িতেই বিদ্রোহী প্রার্থী থাকা নিয়ে ওই উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সমালোচনা ঝড় উঠেছে তৃণমূল আওয়ামী লীগে।

এ বিষয়ে কালীগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বিদ্রোহী প্রার্থী সাজেদা বেগম বলেন, তিনি মনোনয়ন পাওয়ার যোগ্য কিন্তু তাকে মনোনয়ন না দিয়ে বিএনপি করতো এমন ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়েছে। তাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হলে তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //