খোকনসহ বিএনপির ৭২ নেতা-কর্মীর নামে মামলা

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনসহ ৭২ নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে নরসিংদী মডেল থানার এসআই আবদুল আলীম বাদী হয়ে এ মামলা করেন।  

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

আসামিদের বিরুদ্ধে গতকাল সোমবার (২২ নভেম্বর) বিকেলে জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের কাজে বাধা দেওয়া, ইটপাটকেল ছুড়ে পুলিশের ওপর হামলা এবং অটোরিকশা ভাঙচুরের অভিযোগ করা হয়েছে। 

বিএনপি নেতাকর্মীরা জানান, সোমবার বিকেলে বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশ ছিল। বিকেল ৪টার দিকে পুলিশ কার্যালয়ের আশপাশে ঘেরাও করে। তখন গেট দিয়ে বের হলেই পুলিশ আটক করছিল বলে তারা দাবি করেন। এতে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন বলে দাবি করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। 

তবে কার্যালয় ঘিরে রাখার বিষয়টি শুরু থেকেই করে অস্বীকার করে আসছিল পুলিশ। পরে রাত সাড়ে ১০টার দিকে কোনো রকম পুলিশি বাধা ছাড়াই নরসিংদীর চিনিশপুর এলাকায় অবস্থিত বিএনপি কার্যালয় ত্যাগ করেন খায়রুল কবির খোকন। 

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, সোমবার বিকেলে বিএনপি নেতাকর্মীরা নরসিংদী সদরের চিনিশপুর এলাকায় রাস্তা বন্ধ করে দলীয় অনুষ্ঠান করছিলেন। পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন এবং ককটেল বিস্ফোরণ ঘটান। এ সময় ইটের আঘাতে আবু সাইদ ও সবুজ মিয়া নামে দুজন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে মোট ছয়জনকে আটক করে পুলিশ। এ সময় বেশ কিছু ইটের টুকরো, লাঠি ও বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষও উদ্ধার করা হয়। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //