খালেদা জিয়ার অবস্থা ক্রিটিকাল, গুজবের ভিত্তি নেই : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার এখনই বিদেশে উন্নত চিকিৎসা দরকার। এখনও ভেরি ক্রিটিকাল স্টেজে আছেন, চিকিৎসকেরা সর্বাত্মক চেষ্টা করছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব গুজবের কোনও ভিত্তি নেই। একটি মহল অসৎ উদ্দেশে গুজব ছড়াচ্ছে।

আজ বুধবার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল। 

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, বেগম জিয়ার এখন যে অবস্থা, এই মুহূর্তেই বিদেশে চিকিৎসার জন্য সরকার তাকে পাঠাতে পারে। এজন্য সব দায় সরকারের। দেশের মানুষ বিশ্বাস করে, সরকারের ইচ্ছা নেই তিনি বেঁচে থাকুক। এজন্য বাইরে নেওয়ার ব্যবস্থা নিচ্ছে না।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপির মহাসচিব বলেন, সীমিত পরিসরের মধ্যে আমরা আন্দোলন করছি। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব, একইসঙ্গে গণতন্ত্রকেও মুক্ত করব।

এসময় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর কমিটির দুই আহ্বায়ক আবদুস সালাম, আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন। যৌথ সভায় সভাপতিত্ব করেন মির্জা ফখরুল। 

এসময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত কয়েকদিন কর্মসূচি ঘোষণা করেন।  সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন রুহুল কবির রিজভী।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, সব কর্মসূচি ম্যাডামের স্বাস্থ্য পরিস্থিতির ওপর নির্ভর করছে। এ কর্মসূচি পরিবর্তন হতে পারে।

খালেদা জিয়া ইস্যুতে যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে তাতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এ বিষয়ে কোনও হঠকারী কর্মসূচির মধ্যে যেতে চাই না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //