খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ফাইল ছবি

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ফাইল ছবি

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, খালেদা জিয়ার বয়স হয়েছে। এ বয়সে শারীরিক জটিলতা থাকে, বিশেষ করে নারীদের। তার প্রতি আমাদের সমবেদনা রয়েছে। দেশে তার সবোর্চ্চ চিকিৎসা হচ্ছে।

তিনি বলেন, সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে। বিদেশে তার চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয় বিশ্লেষণ করছে। দোয়া করি, তিনি সুস্থ হয়ে উঠুন।

বুধবার (২৪ নভেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিজ অফিস কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

দেলাওয়ার হোসাইন সাঈদীর কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তিনি এ দেশের অনেক অপকর্মের হোতা। তাকে জেলে রেখে রাষ্ট্রের অর্থে ভরণ-পোষণ করা হচ্ছে। এটি আমাদের অনুভূতিতে আঘাত করে।

তিনি বলেন, বিষয়টি নিয়ে সবাইকে সোচ্চার হতে হবে। এখানে মিডিয়ার একটি বড় ভূমিকা পালনের ক্ষেত্র রয়েছে।

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবির প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, গণপরিবহনে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ দুঃখজনক। এ আচরণ কাম্য নয়।

প্রতিমন্ত্রী বলেন, গণপরিহনের ভাড়া নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। পৃথিবীর সব দেশের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দেওয়া হয়। এমনকি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও রয়েছে।

এ সময় শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান প্রতিমন্ত্রী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //