বাসায় ফিরলেন খালেদা জিয়া

বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর আজ তিনি বাসায় ফেরেন। 

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বর রোডের বাসভবন ফিরোজায় নিয়ে আসা হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে।

এর আগে সন্ধ্যা ৭টা ২২ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে বের হয় খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি। গাড়ির পেছনে অবস্থান নিয়ে দলীয় নেতাকর্মীরা তার মুক্তির দাবিতে স্লোগানও দিতে থাকেন। খালেদা জিয়া হাসপাতালে থেকে বাসা পৌঁছানো পর্যন্ত পুরো সময় নেতাকর্মীরা তার গাড়ির পেছনে অবস্থা নেন।

পরে রাত সাড়ে ৮টার দিকে সাদা রঙের জিপ গাড়িতে করে খালেদা জিয়া গুলশানের বাসভবনে পৌঁছান। সেখানে আগে থেকেই তাকে অভ্যর্থনা জানাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদসহ নেতাকর্মীরা প্রস্তুত ছিলেন।

এদিকে খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি বাসভবনের সামনে পৌঁছালে উপস্থিত নেতাকর্মীরা গাড়ি ঘিরে স্লোগান দিতে থাকেন। এছাড়া গাড়ির পেছনে আসা নেতাকর্মীরাও জড়ো হন। এ কারণে তার বাসভবনে প্রবেশ করতে কিছুটা বিলম্ব হয়।

বিদায়ী বছরের ১৩ নভেম্বর অসুস্থ হয়ে পড়লে খালেদা জিয়াকে হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয়। এরপর দীর্ঘ চিকিৎসায় শারীরিক অবস্থায় উন্নতি হলে গত ১০ জানুয়ারি তাকে কেবিন স্থানান্তর করা হয়।

খালেদা জিয়াকে হাসপাতালে থেকে ছাড়পত্র দেয়ার আগে তার চিকিৎসা গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা সংবাদ সম্মেলনে বলেন, বর্তমানে খালেদা শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। কিন্তু এভারকেয়ার হাসপাতালে ৩৮০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে খালেদা জিয়াও যদি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হন, তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া নিরাপদ বোধ করছি।

এদিকে খালেদা জিয়াকে বাসায় আনার খবরে গুলশানে বাসভবন ফিরোজা সামনে জড়ো হয় বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বাসার সামনে নেতাকর্মীদের উপস্থিতির কারণে দায়িত্বরত পুলিশ সদস্যরা কিছুটা বিরক্ত বোধ করেন। বারবার ফিরোজার সামনে থেকে নেতাকর্মীদের সরে যাওয়ার জন্য মাইকে অনুরোধ জানায় পুলিশ। তারপরও নেতাকর্মীরা ফিরোজার সামনে অবস্থান নেন।

পুলিশের বলার পরও দলীয় নেতাকর্মীরা খালেদা জিয়ার বাসভবনের সামনে অবস্থান নিলে একপর্যায়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কিছুটা ধমকের সুরে সরে যাওয়ার নির্দেশ দিতে দেখা যায়।

খালেদা জিয়ার বাসায় ফেরার খবরে গুলশানে ৭৯ রোডের রাস্তায় ব্যারিকেড দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হয়।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন ছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //