বঙ্গবীর কাদের সিদ্দিকীর গলব্লাডার অপারেশন বুধবার

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের গলব্লাডারের পাথর অপসারণের লক্ষ্যে বুধবার (৩০মার্চ) সকালে অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৯মার্চ) কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে সার্জারি বিভাগের অধ্যাপক ডা. তৌহিদুল আলম এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরীকে বঙ্গবীরের সার্জারি করার দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, ২৪ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত হাসপাতালের অফিস আদেশ অনুযায়ী কাদের সিদ্দিকীর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরী সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড সদস্যরা ২৭ মার্চ সভায় মিলিত হয়ে বুধবার সকালে বঙ্গবীরের অপারেশন করার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।

এর আগে ২০ মার্চ পেটে ব্যথা নিয়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের  সার্জারি বিভাগে ভর্তি হন। গত বছরের সেপ্টেম্বরে একই হাসপাতালে আলট্রাসনোগ্রাম করার পর তার গলব্লাডারে পাথর ধরা পড়ে। কিন্তু করোনা শনাক্ত হওয়ায় তখন তার অপারেশন করা সম্ভব হয়নি। সুস্থতার জন্য বঙ্গবীর কাদের সিদ্দিকী সবার কাছে দোয়া চেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //