জাতীয় সরকার গঠন করবে বিএনপি: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর যারা গণতান্ত্রিক শক্তির পক্ষে থাকবে তাদের নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে।

আজ বুধবার (৩০ মার্চ) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত প্রতীকী গণ-অনশন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা জানান। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

আমীর খসরু বলেন, রাজপথেই সরকারের পতন ঘটাতে হবে। আর সেটা আমরা করবোই।

তিনি বলেন, বাংলাদেশের নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতা এতো নিচে নেমে গেছে যে দৈনন্দিন জীবনে তারা হিমসিম খাচ্ছে। নিম্ন আয়ের বহু মানুষ এখন দারিদ্রসীমার নিচে চলে গেছে। এই যে মাথাপিছু আয়ের বক্তব্য তারা (সরকার) প্রতিদিন দিচ্ছে, মাথাপিছু আয়ের প্রকৃত সঠিক চিত্র হচ্ছে- আরো বেশি বাংলাদেশের মানুষ দারিদ্রসীমার নিচে চলে গেছে। এটাই হচ্ছে সত্য।

বিএনপির এ নেতা বলেন, শেখ হাসিনা সরকারের পতন না ঘটলে বাংলাদেশের দ্রব্যমূল্যের যে অবস্থা তার অবসান ঘটবে না। কারণ আওয়ামী লীগের চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। তাই এই সরকারের পতন ছাড়া দ্রব্যমূল্যের দাম আগামী দিনে কমার কোনো সুযোগ থাকবে না।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় অনশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //