সরকারি দলের দালালদের জাপায় জায়গা হবে না: জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, নির্বাচন এলে কিছু মানুষ সরকারি দলের দালালি করতে চায়। যারা দালালি করবে জাতীয় পার্টিতে তাদের জায়গা হবে না।

আজ রবিবার (১০ এপ্রিল) বিকেলে রাজধানীতে জাপা ঢাকা মহানগর উত্তর আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হতে পারে। যারা সরকারের সুযোগ-সুবিধা ভোগ করছে তারাই শুধু সরকারি জোটে ভোট দেবে। নির্বাচন সুষ্ঠু হলে নির্যাতিত-নিপীড়িত বিশাল জনগোষ্ঠী বিরোধী জোটে ভোট দেবে। জাতীয় পার্টির অবস্থান পরিষ্কার। জাতীয় পার্টি সারারণ মানুষের কাতারে নেতৃত্ব দেবে।

জাপা চেয়ারম্যান বলেন, প্রতিটি তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় পার্টির প্রতি অবিচার করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় পার্টির জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ছিল না। তারা শুধু আওয়ামী লীগ ও বিএনপির জন্য লেভেলে প্লেয়িং ফিল্ড তৈরি করে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ও বিএনপি পেশিশক্তি, অর্থ আর প্রশাসন ব্যবহার করে নির্বাচন ব্যবস্থা কলুষিত করেছে। যদি সুষ্ঠু নির্বাচন আয়োজনে আলোচনার প্রস্তাব আসে, আমরা সুষ্ঠু নির্বাচনের পক্ষে মতামত দেবো।

অনুষ্ঠানে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, রমজানে সংযম সাধনা করছি আমরা, কিন্তু ঈদের পর আর সংযম করা সম্ভব হবে না। দেশের মানুষ ভালো নেই, আমরা তাদের অধিকার আদায়ে রাজপথে থাকবো।

তিনি বলেন, জাতীয় পার্টি কারও দালালি করে না, জাতীয় পার্টি কারও লেজুড়বৃত্তি করে না। আগামী নির্বাচনে জাতীয় পার্টি কারও সাথে নেই। কারও প্রয়োজন হলে তারা জাতীয় পার্টির দালালি করবে। কারণ, দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে এসে জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //