জাতীয় সরকার নিয়ে সরব রব, নিরব ফখরুল

আগামী জাতীয় নির্বাচনের আগেই জাতীয় সরকার দরকার বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তবে সেই আলোচনায় যেন কান পাতলেন না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার বাংলা মোটর রূপায়ন ট্রেড সেন্টারে একটি রেস্টুরেন্টে গণফোরামের উদ্যোগে আয়োজিত ইফতার অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আ স ম আবদুর রবসহ অনেকেই।

এসময় এ প্রসঙ্গে অনুষ্ঠানে আ স ম রব বলেন, এই সরকারকে রেখে দেশে অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না।

জাতীয় সমস্যাকে দলীয়ভাবে চিন্তা করলে সমাধান খুঁজে পাওয়া যাবে না। জাতীয় সমস্যা জাতীয়ভাবে সমাধানে জন্য জাতীয় সরকার দরকার। ’

রব বলেন, রাষ্ট্র সংস্কার ও সাংবিধানিক সংস্কারের জন্য জাতীয় সরকার গঠন করে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অতত্রব যারা জাতীয় সরকারে বিশ্বাস করে তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতনে আন্দোলন শুরু করতে হবে। জনগণ মাঠে নামলে এই সরকার এক মুহূর্ত ক্ষমতায় থাকতে পারবে না।

তবে রবের এই বক্তব্যের দিকে না গিয়ে অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনের পর সব রাজনৈতিক দলকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যের আহ্বান জানান।

২০ দলীয় জোটের বাইরে বিরোধী রাজনৈতিক দলের নেতৃবৃন্দর এই ইফতারে জাতীয় সমাজতান্ত্রিক দল, জাসদ (নুরুল আম্বিয়া), নাগরিক ঐক্য, বিকল্পধারাসহ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা এই আলোচনায় অংশ নেন।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরীর পরিচালনায় সভায় জাসদের শরীফ নুরুল আম্বিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক দিলারা চৌধুরী, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, পিপলস পার্টির বাবুল সরদার চাখারীসহ গণফোরামের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //