সরকার হটাতে ঐক্যবদ্ধ হতে হবে: মোশাররফ

সরকার হটানোর আন্দোলনে বিরোধী রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে মালিবাগে স্কাই সিটি গ্র্যান্ড হোটেলে গণঅধিকার পরিষদ আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান।

ড. মোশাররফ বলেন,  বাংলাদেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশ একটা ধ্বংসের কিনারায় পৌঁছে গেছে। কারা এটা করেছে? আজকে যারা গায়ের জোরে ক্ষমতায় আছে তারা। এখন সকলে ঐক্যমত পোষণ করেছে, এই দেশের জনগণ এই স্বৈরাচারী, ফ্যাসিস্ট সরকারকে আর দেখতে চায় না। এখানে আমরা যারা রাজনৈতিক দল এই সরকারকে পছন্দ করি না, এই দেশের মানুষ পছন্দ করে না, আমাদের দায়িত্ব এই দেশের মানুষকে এই সরকারের হাত থেকে রক্ষা করা। জনগণের ঐক্য ছাড়া, সকল রাজনৈতিক বিরোধী দলের ঐক্য ছাড়া এই সরকারকে হটানো সম্ভব হবে না। সেই লক্ষ্যে আসুন আমরা কাজ করি।

তিনি বলেন, আমি শুধু বলতে চাই, কোনো স্বৈরাচারী সরকার আপসে ক্ষমতা ছেড়ে যায় না। তাই স্বৈরতন্ত্রকে অতীতে যেভাবে তৎকালীন পাকিস্তান ও বাংলাদেশে আমরা ছাত্র গণঅভ্যুত্থানের মাধ্যমে হটাতে পেরেছি, ঠিক একইভাবে আজকে শেখ হাসিনার স্বৈরাচার ফ্যাসিস্ট সরকারকে হটাতে হবে। এটাই জনগণের প্রত্যাশা।

ড. মোশাররফ আরো বলেন, আমি সকল জনগণকে আহ্বান করবো, সকল গণতান্ত্রিক শক্তি, সকল জাতীয়তাবাদী শক্তি যারা দেশপ্রেমিক সকলে ঐক্যবদ্ধ হয়ে আজকে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্রকে রক্ষা করা, এ দেশের মানুষের অধিকারকে রক্ষা করা, এ দেশের মালিকানা, এ দেশের জনগণের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হই। এই সরকারের পদত্যাগ দাবি করছি, সংসদ বাতিলের দাবি করছি এবং অনতিবিলেম্ব নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দাবি করছি।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব নুরুল হক নুরের সঞ্চালনায় ইফতার অনুষ্ঠানে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, পরিবেশকর্মী ফরহাদ মজহার, রাষ্ট্রবিজ্ঞানী ড. দিলারা চৌধুরী, বিএনপির আবদুল আউয়াল মিন্টু, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবুল, ডিএলের সাইফুদ্দিন মনি, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টি (কাজী জাফর) আহসান হাবিব লিংকন, ইসলামী আন্দোলনের আশরাফ আলী আকন্দ, নৈতিক সমাজের আমসা আমিন, বাংলাদেশ কংগ্রেসের ইয়ারুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীমসহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //