‘কলেরায় মারা গেলেও সরকার বিএনপির বিরুদ্ধে মামলা দেবে’

রাজধানীর নিউ মার্কেটে সংঘর্ষের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়ায় সরকারের কড়া সমালোচনা করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। বলেছেন, এখন কেউ অভিমানে মারা গেলেও হয়তো বিএনপিকে দায় দেবে সরকার।

আজ রবিবার (২৪ এপ্রিল) নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপি নেতা। এর আয়োজক ছিল ‘নাগরিক অধিকার পরিষদ’ নামে একটি সংগঠন।

নিউ মার্কেটের ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের পর বিএনপি নেতা মকবুল হোসেন সরদারকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ। এই মামলায় উসকানিদাতা হিসেবে দলটির এমন নেতার নাম আছে, যারা দেশের বাইরে আছেন।

সংঘর্ষের সময় নাহিদ মিয়া নামে ব্যবসায়ীদের পক্ষে সংঘর্ষে অংশ নেয়া একজনকে কুপিয়ে হত্যার ঘটনায় যিনি চিহ্নিত হয়েছেন গণমাধ্যমের প্রতিবেদনে, আসামি করা হয়নি তাকেও।

রিজভী বলেন, ‘আজকে দেশের প্রধানতম গণমাধ্যমগুলোতে আসছে, নিউ মার্কেটের ঘটনায় যারা জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে, তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আর আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের, গ্রেপ্তার করা হয়েছে নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে।

‘এখন আমার কাছে মনে হয়, যদি কেউ আমাশয়-কলেরায় মারা যায়, অভিমানে কেউ যদি আত্মহত্যা করে মারা যায় এসব মৃত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দেবে।’

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //