চারবারের এমপি এম জুবেদ আলী আর নেই

আওয়ামী লীগ থেকে চারবার নির্বাচিত সাবেক এমপি ও ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির পাঁচবারের সভাপতি অ্যাডভোকেট এম জুবেদ আলী (৯২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ শনিবার (৩০ এপ্রিল) দুপুর ১টার দিকে ময়মনসিংহ মহানগরীর নেক্সাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, দীর্ঘদিন যাবত তিনি বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। সম্প্রতি নগরীর নেক্সাস হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান। 

সূত্র জানায়, এম জুবেদ আলী ১৯৩০ সালের নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কাউরাট গ্রামের মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাশ করেন। পরে ময়মনসিংহ বারে আইন ব্যবসা শুরু করেন। এম জুবেদ আলী মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৭০ সালের তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ ২৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ ও ১৯৯১ সালের নেত্রকোনা-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। 

এম জুবেদ আলীর মৃত্যুতে শোক জানিয়েছেন নেত্রকোনা জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মো. শামছুজ্জোহা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //