ভারত হচ্ছে এশিয়ার ইসরায়েল: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ভারতকে এশিয়ার ইসরায়েল হিসেবে উল্লেখ করে বলেছেন, ইসরায়েলের মত অমানবিক ঘটনা প্রতিদিনই এ অঞ্চলে ঘটিয়ে চলেছে ভারত।

আজ সোমবার (১৬ মে) বিকালে ৪৬তম ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে রাজশাহীতে লালনশাহ মুক্তমঞ্চে আয়োজিত জনসভায় দেওয়া বক্তেব্য তিনি এসব কথা বলেন।

৪৬তম ফারাক্কা লংমার্চ উদযাপন কমিটির আহবায়ক মাহবুব সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রকৌশলী মো ইনামুল হক, রাস্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুকসহ প্রমুখ।

জাফরুল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন, একাত্তরে যুদ্ধকালীন সময়ে সেক্টর কমান্ডার খালেদ মোশাররফ গুলি লেগে আহত হয়েছিলেন। তখন তাকে দেখতে ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী ভারতের লখনৌ গিয়েছিলেন।

তিনি বলেন সেখানে খালেদ মোশাররফ তাকে বলেন যে ভারত আমাদেরকে সিকিম বানাতে চাচ্ছে।

‘খালেদ মোশাররফ পরামর্শ দেন আমাদের যুদ্ধ করতে হবে ভারত থেকে নয়, অন্য কোথাও থেকে। ভারতের মতলব ভিন্ন, তারা আমাদেরকে স্বাধীন হতে দেবে না।’

জাফরুল্লাহ চৌধুরী বলেন খালেদ মোশারফের কথাই প্রতিধ্বনিত হয়েছে পরবর্তীতে। 

‘ভারত ফারাক্কা ও তিস্তায় পানি প্রত্যাহার করে নিয়েছে, এখন তারা বলছে গম দেবে না। এশিয়ার ইসরাইল হলো ভারত। ইসরাইল যেভাবে এক সাংবাদিককের পোশাকে প্রেস লেখা থাকা সত্ত্বেও গুলি করে হত্যা করেছে,  ভারতও এরকম ঘটনা প্রতিদিন ঘটাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রীকে তারা মারে না, তাকে অন্তরীণ করে রাখে। তার চারদিকে ভারতীয় মোসাহেব ঘিরে থাকে, আমাদের আশা আকাঙ্ক্ষার কথা বলতে দেয় না, আমাদের গণতন্ত্রকে তারা হত্যা করেছে।’

তিনি বলেন, স্বাধীন জাতিসত্তা হিসেবে টিকে থাকতে হলে বাংলাদেশকে ভারত থেকে ভিন্ন চিন্তা করে এগোতে হবে। 

জাফরুল্লাহ চৌধুরী ফারাক্কা লংমার্চ এর নেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে স্মরণ করে বলেন যে, ভাসানী এখনও বঞ্চিত মানুষের নেতা। 

‘তিনি ১৯৫৭ সাল থেকে বাংলাদেশের স্বাধীনতার কথা বলে এসেছেন এবং সেজন্য ভারতীয় চর হিসেবে আখ্যা পেয়েছিলেন।’

সমাবেশ শেষে একটি মিছিল শহরের প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন জাফরুল্লাহ চৌধুরী।

মিছিল শেষে ঐতিহাসিক মাদ্রাসা ময়দান পরিদর্শন করেন। মাদ্রাসা ময়দানে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী লংমার্চে অংশ নিয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //