জাফরুল্লাহর কথা শুনবেন না বিএনপি নেত্রী শামা

জাতীয় সরকারের প্রস্তাব দিয়ে গণমাধ্যমে একটি তালিকা দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে তিনি বিএনপির প্রতিনিধি হিসেবে পররাষ্ট্র ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে প্রস্তাব করেছেন দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নাম।

তবে এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বিএনপির এই নেত্রী। তিনি বলেন, বিএনপির একজন কর্মী হিসেবে দলের সিদ্ধান্তই আমার কাছে চূড়ান্ত। ডা. জাফরুল্লাহ চৌধুরী যে প্রস্তাব করেছেন, সেটা তার কল্পনাপ্রসূত। এর সঙ্গে তার কোনো রকম সম্পর্ক নেই।

গতকাল রবিবার (১৫ মে) রাতে ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাফরুল্লাহ চৌধুরী জাতীয় সরকারের প্রস্তাব তুলে ধরেন। 

নির্বাচনকালীন জাতীয় সরকারে থাকা বা না থাকা বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী তার সাথে কোনো রকম যোগাযোগ করেনি বলে জানান শামা ওবায়েদ। 

গণমাধ্যম থেকে এই প্রস্তাবের কথা জেনেছেন জানিয়ে আজ সোমবার (১৬ মে) শামা ওবায়েদ  বলেন, বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে।  

বিএনপি নির্বাচনের আগে জাতীয় সরকার কনসেপ্টে বিশ্বাস করে না। বিষয়টি আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আরো স্পষ্ট করেছেন। তা হচ্ছে- প্রথমত, রাজপথে দুর্বার আন্দোলনের মধ্যদিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দাবি আদায় করা হবে।  

এই ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে যেসব রাজনৈতিক দল বা ব্যক্তি অবদান রাখবে সরকার গঠনের সুযোগ পেলে বিএনপি তাদের নিয়ে জাতীয় সরকার গঠন করবে।

তিনি আরো বলেন, দলের অবস্থানই হচ্ছে আমার অবস্থান। এর ব্যতিক্রম নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //