খালেদাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠেছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারেক জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। একইসাথে বেগম খালেদা জিয়াকে ফের কারাগারে পাঠানোর বিষয়ে সরকার বিবেচনা করছে। জনগণের পক্ষ থেকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠেছে।

আজ শুক্রবার (২৭ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আবৃত্তি উৎসব’ এর সমাপনী অনুষ্ঠানে যোগ দেওয়ার সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সারাদেশে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের নিয়ে গিয়ে এমনকি দেশের সর্বোচ্চ আদালতের সামনেও বহিরাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। এসবের পেছনে নিশ্চয়ই তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাত রয়েছে।

তিনি আরো বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা যে ভাষায় কথা বলছেন তাতে মনে হচ্ছে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতা বুঝতে ব্যর্থ হয়েছেন। প্রধানমন্ত্রী মহানুভবতা না দেখালে বেগম খালেদা জিয়া কারাগারের বাইরে অবস্থান করতে পারতেন না। 

ড. হাছান বলেন, জনগণের পক্ষ থেকে দাবি উঠেছে, তাকে যেন ফের কারাগারেই পাঠানো হয়। এ অবস্থায় তাকে কারাগারের বাইরে রাখার বিষয়টি আমরা গভীরভাবে বিবেচনা করছি। 

বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদের উদ্যোগে আয়োজিত এ উৎসবে সারাদেশের অর্ধশতাধিক আবৃত্তি শিল্পী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদের আহ্বায়ক আবৃত্তি ও অভিনয়শিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //