ব্যক্তির পকেট ভারী করতে পদ নয় : যুবলীগ সভাপতি

সাংগঠনিক পদ ব্যক্তিগত পকেট ভারী করার জন্য নয় বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

তিনি বলেন, পদ-পদবির জন্য কোন উপঢৌকন দিতে হবে না। অর্থের বিনিময়ে পদ দেওয়া হবে না। অবৈধ উপার্জনের হাতিয়ার হিসেবে যেন যুবলীগকে ব্যবহার করা না হয়।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে হাটহাজারীর পার্বতী স্কুল মাঠে আজ রবিবার (২৯ মে) এই মন্তব্য করেন পরশ।

এর আগে বেলা ১১টার দিকে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান।

যুবলীগ মানবিক সংগঠনে পরিণত হয়েছে মন্তব্য করে যুবলীগের চেয়ারম্যান বলেন, একটা শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে আমাদের কমিটি এসেছে। আপনারা মূল্যায়ন করবেন, আমরা মনমানসিকতায় পরিবর্তন আনতে পেরেছি কি না। যুবলীগ মানবিক যুবলীগে পরিণত হয়েছে কি না।

নেতাদের উদ্দেশে পরশ বলেন, যুবলীগের আইন সম্পাদক হবেন, কিন্তু নেতা-কর্মীদের আইন সেবা দেবেন না, স্বাস্থ্য সম্পাদক হয়ে নেতা-কর্মীদের স্বাস্থ্যের খবর রাখবেন না, তা হয় না। যুবনেতাদের সুশৃঙ্খল হতে হবে।

তিনি বলেন, আমাদের উচিত ত্যাগী নেতাদের মূল্যায়ন করা। এটা আমাদের নৈতিক দায়িত্ব। দলের মধ্যে ভুঁইফোড়দের রামরাজত্ব বন্ধ করতে হবে। ত্যাগী ও জেল-জুলুম সহ্য করা নেতাদের মূল্যায়ন করতে হবে।

সম্মেলনে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য মোশাররফ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //