পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপিকে দাওয়াত, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতাকর্মীদের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত করা হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আপনারা আসুন, উন্নয়নের কথা বলুন, দেশের কথা বলুন। দিবাস্বপ্ন বাদ দিয়ে আবারো আপনারা পেশি শক্তি দিয়ে ক্ষমতায় আসবেন, সেদিন আর এদেশে কখনো আসবে না। আমাদের নেত্রী জনগণের শক্তিতে বিশ্বাসী।

আজ শুক্রবার (১৭ জুন) রাজধানীর মগবাজার টিএনটি মাঠে হাতিরঝিল থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, অনেক নেতা আমাদের বিরুদ্ধে অনেক কথা বলেন। আন্দোলন করবেন, এই করবেন, সেই করবেন, দেখে নেবেন। আপনারা তো জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন আগেই। আন্দোলন করে লাভ হবে না। আপনারা জনগণের পাশে এসে দাঁড়ান। আমাদের সহায়তা করুন। আমরা সবাইকে নিয়ে একসাথে চলতে চাই। আপনারাও আসেন।

তিনি বলেন, আমরা কোনো সমস্যা নিয়ে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার শরণাপন্ন হই, তখন তিনি এমনভাবে তার সমাধান করে দেন, যা তার দূরদর্শী নেতৃত্বের অন্যতম উদাহরণ।

এই সরকারের আমলে নারীর ক্ষতমতায়নের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্ষমতায়ন হয়েছে বলেই নারীরা আজ সমানতালে চলতে পারছে। এজন্যই আমরা এগিয়ে যেতে পারছি। তারা এগিয়ে যাচ্ছে; যা প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের আরো একটি উদাহরণ। আমরা যেখানেই যাই, সেখানেই নারীর ক্ষমতায়নের কথা জিজ্ঞেস করা হয়। মানুষের ইচ্ছা শক্তি এবং ভিশন থাকলে সবই সম্ভব।

আসাদুজ্জামান খান কামাল বলেন, শেখ হাসিনা যতদিন জীবিত আছেন, ততদিন দেশ এগিয়ে যাবে। ২০০৮ সালে শেখ হাসিনা বলেছিলেন, দেশকে বদলে দেবেন, এখন উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। তার দৃঢ় নেতৃত্বের কারণে দেশ এগিয়ে যাচ্ছে।

‘আমার টাকায় আমার সেতু বাংলাদেশের পদ্মা সেতু’ নেতাকর্মীদের নিয়ে এই স্লোগান দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। পদ্মা সেতু নিয়ে অনেক কথাবার্তা হয়েছে। প্রধানমন্ত্রী দেখিয়ে দিয়েছেন দূরদর্শিতা থাকলে সবকিছুই করা সম্ভব। তিনি বাংলাদেশকে কোথায় নিয়ে গেছেন— মেট্রোরেলের কথা বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কথা বলেন, কর্ণফুলী টানেলের কথা বলেন। মহেশখালীর পাশে যে বন্দরটি হচ্ছে, এক লাখ টনের জাহাজ ভিড়তে পারবে সেখানে। এছাড়া যত বন্দর রয়েছে সবগুলো সক্ষমতা বৃদ্ধি হয়েছে।’

 আসাদুজ্জামান খান আরও বলেন, ‘নারীর ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অন্যতম। যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবেন ততদিন বাংলাদেশ এগিয়ে যাবে, আলোকিত হবে। ২০৪০ সালের নতুন প্রজন্ম আরো এগিয়ে যাবে।

বৃষ্টি উপেক্ষা করেও নেতাকর্মীরা সম্মেলনস্থলে এসে উপস্থিত হওয়ায় সবাইকে ধন্যবাদ জানান মন্ত্রী। এ জন্য আওয়ামী লীগ এত শক্তিশালী বলেও মন্তব্য করেন তিনি।

 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //