নাসিমের মৃত্যু ১৪ দলের জন্য অপূরণীয় ক্ষতি

নাসিমের মৃত্যু ১৪ দলের জন্য অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু। তিনি বলেন, ১৪ দলকে একত্রিত করতে মোহাম্মদ নাসিমের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আজ রবিবার (১৯ জুন) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে দৈনিক সূর্যোদয় ও বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ২য় মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এরশাদবিরোধী আন্দোলনে নাসিমের ভূমিকা ছিল প্রকট। তিনি সবসময় রাজনীতি, আওয়ামী লীগ ও গণমানুষের কথা চিন্তা করতেন। সিরাজগঞ্জের মানুষের সাথে তার ছিল আত্মিক সম্পর্ক। দলীয় নেতা-কর্মীদের অকাতরে সহযোগিতা করতেন মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগের ২১ বছরের সংগ্রামে নাসিম ছিলেন ছায়ার মতো।

তিনি আরো বলেন, দেশে ষড়যন্ত্র আগেও ছিল এখনো আছে। তাই আমাদেরকে সতর্ক থাকতে হবে। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে, কেউ সফল হয়নি। সব ষড়যন্ত্র, চ্যালেঞ্জ মোকাবিলা করে শেখ হাসিনা সফল হয়েছেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু একাডেমির চেয়ারম্যান সাব্বির আহমেদ রনি।

সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ নাসিমের ছেলে সংসদ সদস্য তানভীর শাকিল জয় (সিরাজগঞ্জ-১), আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বীর মুক্তিযোদ্ধা আবদুল কাতের খান, ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার, তালুকদার সরোয়ার হোসেন, খন্দকার শামসুল হক রেজা, সাব্বির আহমেদ রনি প্রমুখ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //