দেশের মানুষ এখনো ইভিএম বিশ্বাস করে না

আমরা ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়ার পক্ষে নই বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি। কারণ হিসেবে তিনি দেশের মানুষ এখনো ইভিএমে ভোট দেওয়ার জন্য প্রস্তুত নয় বলে জানান।

তিনি বলেন, দেশের মানুষ এখনো ইভিএম বিশ্বাস করে না। গ্রাম-গঞ্জের মানুষ এখনো মনে করেন ইভিএম মানেই কারসাজি। কেউ কেউ মনে করেন, কোনো একটি দলের স্বার্থে ইভিএমে ভোট গ্রহণ করা হয়।

আজ রবিবার (১৯ জুন) বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ে কমিশনের সাথে আলোচনা এবং ইভিএম ব্যবহার দেখে জাতীয় পার্টি মহাসচিব এসব কথা বলেন।

জাতীয় পার্টির মহাসচিব আরো বলেন, নির্বাচন কমিশনের কাজ হচ্ছে, একটি নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে কাজ করা। আর কোন পদ্ধতিতে নির্বাচন হবে- তা যারা নির্বাচন করে সেই সব রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা উচিত। আবার কোনো কেন্দ্রে ব্যালট আর কোনো কেন্দ্রে ইভিএম, এভাবে ভোটগ্রহণ হলে খুব খারাপ অবস্থা সৃষ্টি হবে। ইভিএমের দোষ নয়, আসলে আমাদের দেশের ইভিএমে ভোট দেওয়ার জন্য প্রস্তুত নয়।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, মোস্তফা আল মাহমুদ, আতিকুর রহমান আতিক।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //