উদ্ধার ও ত্রাণ তৎপরতায় উদাসীন সরকার : বামজোট

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষকে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় সরকার উদাসীনতার পরিচয় দিয়েছে। 

আজ রবিবার (১৯ জুন) বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভা শেষে এ কথা বলেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। 

উদ্ধার তৎপরতা ও ত্রাণ কার্যক্রমে সরকারের উদাসীনতা ও সমন্বয়হীনতার তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন তারা। সভা শেষে এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, ‘সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষকে উদ্ধার তৎপরতা ও ত্রাণ কার্যক্রমে সরকারের উদাসীনতা, বন্যাকবলিত মানুষকে উদ্ধারে সরকার প্রশাসনের সমন্বয়হীনতায় বাম গণতান্ত্রিক জোট তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। সিলেট ও সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যার আগেও সরকার আগাম কোনো সতর্কবার্তা প্রদান করতে পারেনি, যা চরম দায়িত্বহীনতার পরিচয় বহন করে।’ 

বিজ্ঞপ্তিতে সরকার বন্যাপীড়িতদের পর্যাপ্ত ত্রাণ কার্যক্রম পরিচালনায় মনোযোগ না দিয়ে পদ্মা সেতু উদ্বোধনের উৎসব ডামাডোলে মশগুল থাকা এবং কোটি কোটি টাকা খরচেরও নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। পদ্মা সেতু উদ্বোধনের নামে বিলাসিতা না করে সেই অর্থ বন্যার্তদের জন্য খাদ্য, পানি বিশুদ্ধকরণ ওষুধ, খাবার পানি, ওষুধ ও চিকিৎসায় ব্যয় করার দাবি জানান নেতৃবৃন্দ। 

বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ (ইউসিএলবি) এর সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ্ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলীসহ প্রমুখ। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //