‘সরকারের ফাঁকাবুলি বিদ্যুৎ সংকটকে ঘনীভূত করেছে’

বিদ্যুৎ সেক্টরের চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনা দূর করতে পারলে দেশে বিদ্যুৎ সংকট দূর হবে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া বলেন, বিদ্যুৎ খাতে চুরি, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা ও আত্মঘাতী পদক্ষেপের কারণে জনগণের ভোগান্তি।

আজ বুধবার (২০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে বলেন, সরকারের অদূরদর্শী ও ভুল সিদ্ধান্তের কারণেই এখন দেশবাসীকে লোডশেডিংয়ের দুর্ভোগে পড়তে হয়েছে। সরকারের ফাঁকাবুলি বিদ্যুৎ সংকটকে ঘনীভূত করেছে। লোডশেডিং বিদ্যুৎ সংকটের সমাধান করে জাতীয় অর্থনীতি ও জনজীবনে দুর্ভোগ আরো বাড়িয়ে তুলবে।

‘বিদ্যুৎ খাতে চুরি, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা বন্ধ না করে দেশব্যাপী লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হচ্ছে জনগণকে। সরকারের দুর্নীতির মাশুল জনগণকে দিতে হচ্ছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সরকারের অদূরদর্শী ও ভুল সিদ্ধান্তের কারণেই এখন দেশবাসীকে লোডশেডিংয়ের দুর্ভোগে পড়তে হয়েছে।’

বিবৃতিতে বলেন, এই সরকারই শতভাগ বিদ্যুতায়নের আলোকসজ্জা করেছে কয়েক মাস আগে। যার মধ্য দিয়ে সরকার জনগণের সাথে চরম মিথ্যাচার করেছে যা আজ দিবালোকের মত স্পষ্ট। যার ফলে এখন অফিসের সময় সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে। পেট্রোল পাম্প সপ্তাহে একদিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

‘মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠানের এসির দিকে নজর না দিয়ে সরকারের উচিত সচিবালয়সহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ও মন্ত্রী, এমপিদের বাসভবনের এসির দিকে নজর দেয়া। সরকারের দুর্নীতিবাজ মন্ত্রীদের আরাম দিতে সাধারণ জনগণকে ভোগান্তি পোহাতে পারে না।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //