বরগুনা ছাত্রলীগ কমিটি গঠনে নৈরাজ্য

বরগুনার তালতলী উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে এক ধরণের নৈরাজ্যের গন্ধ পাওয়া যাচ্ছে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। এ কমিটিতে যেমন মাধ্যমিকের গণ্ডি না পেরুনো শিশু রয়েছে তেমনি বিবাহিত ও অছাত্ররা রয়েছে। 

কমিটি ঘোষণার পর থেকেই এলাকাজুড়ে সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে । এ নিয়ে ছাত্রলীগের অনেক বর্তমান ও সাবেক নেতাকর্মীরাও ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা বলেন, এখানে ত্যাগী, পরিশ্রমী ও আওয়ামী লীগ পরিবারের ছেলেদের বাদ দিয়ে গঠনতন্ত্রের বাইরে এ কমিটি করা হয়েছে। পরিবারতন্ত্র কায়েম করতে গিয়ে যোগ্যদের বাদ দেওয়া হয়েছে।

এছাড়াও অভিযোগ রয়েছে দলীয় গঠনতন্ত্র না মেনেই, কমিটিতে পদ দেয়া হয়েছে বিবাহিত ও অছাত্রদের। 

নতুন কমিটিতে পদ পাওয়া শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে কমিটিতে নাম দিয়েছি। ছাত্রলীগ করতে আমাদের ভালো লাগে। বিষয়টি বড় ভাইদের বলার পর তারা আমাদের কমিটিতে রেখেছেন। 

তালতলী উপজেলা ছাত্রলীগের সভাপতি সারেয়ার হোসেন স্বপন বলেন, তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যারা সব সময় আমাদের আন্দোলন সংগ্রামের সাথে ছিল তাদের নিয়েই এ কমিটি করা হয়েছে। আমরা আওয়ামী লীগ পরিবারের সন্তানদের সাথে রেখে এ কমিটি মূল্যায়িত করেছি। 

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, মেধাবী শিক্ষার্থীদের এ কমিটিতে রাখতে বলা হয়েছিল। যাদের বিষয় অভিযোগ উঠেছে তাদেরকে গুরুত্বপূর্ণ কোনো পদে রাখা হয়নি। ভবিষ্যৎ নেতৃত্ব যাতে সুন্দর হয়ে এজন্য আমি বলেছি স্কুলের কিছু ছেলেদের রাখা উচিত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //