ডাক পড়লে সাড়া দেব, রাজপথেও থাকব: সোহেল তাজ

আওয়ামী লীগ ডাকলে সাড়া দেবেন, প্রয়োজনে রাজপথেও থাকবেন বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

আজ সোমবার (১৫ আগস্ট) সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাজনীতি নিয়ে পরিকল্পনা প্রসঙ্গে সোহেল তাজ বলেন, আমি মনে করি আওয়ামী লীগের সাথে আমাদের রক্তের সম্পর্ক। আওয়ামী লীগের বাইরের কেউ না আমি। আমি আওয়ামী লীগে ছিলাম, আছি, চিরকাল থাকব।

তিনি বলেন, রাজনীতিতে সক্রিয় না থাকলেও মনে-প্রাণে আমি আওয়ামী লীগার। আমার মনে-প্রাণে বাংলাদেশের জন্য আন্তরিকতা ও ভালোবাসা। আমাকে যদি প্রয়োজন হয়, ডাক পড়লে আমি সাড়া দেব। আবার রাজপথে থাকব, ২০০১ সালে যেমন ছিলাম।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে প্রত্যেকের দায়িত্ব আছে। কারণ লাখ লাখ শহীদের ত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি। আমরা যে অবস্থায় থাকি, সেখান থেকে অবদান রাখতে হবে।

সোহেল তাজ বলেন, আমি আওয়ামী লীগের সন্তান। আমার পিতা শহীদ তাজউদ্দীন আহমদ বঙ্গবন্ধুর অবর্তমানে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। আমার মা ১৯৭৫-পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। পরবর্তী সময়ে জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে আমাদের নেতৃত্ব দিচ্ছেন।

বঙ্গবন্ধু হত্যা প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু বাংলাদেশের জন্য নয়, বিশ্বব্যাপী জঘন্যতম একটি কলঙ্কজনক অধ্যায়। আমাদের জাতির পিতা বাংলার মানুষকে মুক্তি এবং স্বাধীনতার পথ দেখিয়েছিলেন এবং আমাদের একটি স্বপ্ন দেখিয়েছিলেন সোনার বাংলার, যে সোনার বাংলার মানুষের সবার সমান অধিকার থাকবে।

সোহেল তাজ বলেন, আমি মনে করি বঙ্গবন্ধুর জীবনী, জাতীয় চার নেতার জীবনীসহ সকল শহীদ যারা আমাদের জন্য আত্মাহুতি দিয়েছেন তাদের জীবনী যদি আমরা নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরতে পারি, তাহলে আমরা একটা সুন্দর ভবিষ্যৎ নির্মাণ করতে পারব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //