ICT Division

গ্রুপিং না করার অনুরোধ ছাত্রলীগ সভাপতির

ছাত্রলীগের নেতা-কর্মীদের গ্রুপিং না করে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত থাকার অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শুক্রবার (২৬ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় নেতাকর্মীদের প্রতি এ অনুরোধ জানান জয়।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জয় বলেন, ‘গ্রুপিংয়ের রাজনীতি করে ছাত্রলীগকে কলঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে। আপনারা যারা ছাত্রলীগের নেতাকর্মী আছেন, তারা অনেক কষ্ট করে রাজনীতি করেন। আপনারা যদি ঐক্যবদ্ধ থাকেন, সুসংগঠিত থাকেন- তবে আমার মনে হয় বাংলাদেশ ছাত্রলীগ আরো শক্তিশালী হবে। আপনাদের প্রতি আমার অনুরোধ- ঐক্যবদ্ধ ও সুসংগঠিত থাকবেন।’

জয় বলেন, ‘আমরা বঙ্গবন্ধুকে হারানোর মধ্যদিয়ে আত্মসম্মানকে হারিয়েছি। ৭১ সালে যে গৌরব অর্জন করেছি- বঙ্গবন্ধুকে হারানোর মধ্যদিয়ে তা হারিয়েছি। জাতির জনকে আমরা রক্ষা করতে পারিনি, এ ব্যর্থতা আজীবন বয়ে বেড়াতে হবে। আমরা তার হত্যাকারী ও ইন্ধনদাতাদের বিচার করতে পারিনি এটাও ব্যর্থতা। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো বেঁচে আছেন। আমরা তার হাতকে শক্তিশালী করতে এগিয়ে যাবো। এজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আলোচনাসভায় সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু দেশে ফেরার মাত্র তিন বছরের মাথায় তাকে হত্যা করা হয়েছে। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও সেই ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা তার হাতকে শক্তিশালী রাখবো। আমরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে ঐক্যবদ্ধ থাকবো।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //