এটি জনগণের সাথে তামাশা: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না আজ সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কমিটির সভায় বলেন, জ্বালানি তেলে প্রতি লিটারে প্রায় ৫০ শতাংশ দাম বাড়িয়ে আজ প্রায় ৩ শতাংশ দাম কমানোর ঘোষণা দিয়েছে সরকার। এটি নিছক প্রতারণাকারী ব্যবসায়ীর মতো ৪০ টাকা দাম বাড়িয়ে ৫ টাকা ছাড় দেওয়া। এটা ‘গরু মেরে জুতা দান’ ছাড়া অন্য কিছু নয়।

নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক এস এম এ কবীর হাসানের পাঠানো সংবাদবিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। সভায় মাহমুদুর রহমান আরো বলেন, ‘জনগণের জন্য ভর্তুকি না বাড়িয়ে সরকারি প্রতিষ্ঠান দিয়ে ব্যবসা করাতে চায় সরকার। এটি জনগণের সাথে তামাশা। এর কারণ সরকারের হাতে টাকা ও যথেষ্ট ডলার নেই।’

৬ আগস্ট ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা, পেট্রলে ৪৪ ও অকটেনে ৪৬ টাকা বাড়ানো হয়েছিল। এরপর সব ধরনের পণ্য ও সেবার দাম বাড়তে থাকে। ডিজেলসহ জ্বালানি তেলের দাম বাড়ানোর পরই সরকারের ব্যাপক সমালোচনা শুরু হয়।

এই প্রেক্ষাপটে গত রবিবার ডিজেলে আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়। আর ৫ শতাংশ আগাম কর প্রত্যাহার করা হয়। আজ সোমবার (২৯ আগস্ট) ডিজেল, পেট্রল, অকটেন ও কেরোসিনের দাম লিটারে পাঁচ টাকা করে কমিয়েছে সরকার। আজ রাত ১২টা থেকে এই দাম কার্যকর হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //