ভাঙ্গুড়ায় বিএনপি-আ. লীগ পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি (ভিডিও)

পাবনার ভাঙ্গুড়ায় একই স্থানে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপজেলার শরৎনগর বাজার এলাকায় জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে উপজেলা বিএনপি আজ সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেল পাঁচটায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়।

অপরদিকে একই সময়ে একই স্থানে ‘জামায়াত-বিএনপির নৈরাজ্য’ প্রতিহতের ঘোষণা দিয়ে বিক্ষোভ-সমাবেশের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এমন পরিস্থিতিতে  আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং জনজীবনে প্রতিবন্ধকতা ও বিঘ্ন সৃষ্টি হতে পারে মর্মে সোমবার (০৫ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শরৎনগর বাজার ও তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণের স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় মাইকিং করা হচ্ছে। এরপরও যদি কোনো পক্ষ মিছিল-সমাবেশ করার চেষ্টা করে তাহলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফয়সাল বিন আহসান বলেন, ১৪৪ ধারা জারির চিঠি পেয়েছি। আমরা ইতোমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করেছি। এলাকায় মাইকিং করা হচ্ছে।

এ বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আমাদের ৭-৮দিন আগে পুলিশ ও উপজেলা প্রশাসন থেকে অনুমিত নেয়া ছিল। এটা আমাদের চলমান কর্মসূচি, সেটা সরকার পতনের নয়, শুধুমাত্র দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চলমান কর্মসূচি। এমন একটি কর্মসূচিতে যদি বাধা দেয়া হয়, তাহলে এর চেয়ে অগণতান্ত্রিক ও অসভ্যতা আর কি হতে পারে? এর জবাবদিহি একদিন অবশ্যই করতে হবে।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম হাসনায়েন রাসেল  বলেন, ‘বিএনপির এটা মূলত নৈরাজ্য সৃষ্টির কর্মসূচি ছিল। কিন্তু ভাঙ্গুড়া শান্তিপূর্ণ ও আওয়ামী লীগের ঘাঁটি। তাই এখানে কেউ কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে এজন্য আমরা একটা কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু প্রশাসন নিষেধাজ্ঞা দেয়ায় আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে কর্মসূচি স্থগিত করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //