‘সাফ ফুটবলে মেয়েরা অসাধারণ সম্মান বয়ে এনেছে’

সাফ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মেয়েরা অসাধারণ সম্মান বয়ে এনেছে। বহুদিন পরে আমাদের দেশের জন্য একটা সুখবর তারা বয়ে এনেছে। এর জন্য আমরা গর্ববোধ করছি। আজ তারা দেশে ফিরছেন। আমাদের পক্ষ থেকে তাদের প্রাণঢালা শুভেচ্ছা।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দলের পক্ষ থেকে, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। তাদের পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার টেলিভিশনে সম্ভবত স্বপ্নার মায়ের কথা শুনেছি। তার কথা শোনার পর অত্যন্ত ব্যথিত হয়েছি, দুঃখিত হয়েছি। তাকে (স্বপ্নার মা) জিজ্ঞাসা করা হলো যে, আপনার মেয়ে ফুটবল খেলছে। এজন্য আপনি ভালো খাবার-দাওয়ার কি ব্যবস্থা করেন, ডিম-দুধ খেতে দেন? তিনি উত্তরে বলেন, ভাতই দিতে পারি না, ডিম-দুধ দেব কোথা থেকে। এটাই হচ্ছে আসল চিত্র।

বিএনপির এই নেতা বলেন, এ দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্রসীমার নিচে বাস করে। এই মেয়েটা উঠে এসেছে একেবারে দরিদ্রতম পরিবার থেকে। তার বাবা অসুস্থ, হার্টের রোগী। তার মাকে প্রশ্ন করা হয়েছে কী করেন পেশা কী? তার মা বলেছেন, পরের বাড়িতে কাজ করি। ভাতই দিতে পারি না। তারপরেও এই দারিদ্রকে জয় করে এই মেয়ে যে আজ এই জায়গা পৌঁছেছে, টিম যে এই জায়গায় পৌঁছেছে এটা জন্য আমরা গর্ববোধ করছি।

প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাফ গেমস নারী ফুটবলের খেলা চালু করেছিলেন উল্লেখ করেন তিনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //