‘নতজানু পররাষ্ট্রনীতি কারণেই মিয়ানমার পাত্তা দিচ্ছে না’

নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার যখন-তখন বাংলাদেশের ভূমিতে বোমা ফেলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জি এম কাদের।

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর আসকার দিঘীর পাড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও প্রয়াত জিয়াউদ্দিন বাবলু স্মরণে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ব্যর্থ বলে মন্তব্য করে জি এম কাদের বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে এখনো মিয়ানমারকে সমস্যা সমাধানে বাধ্য করা যাচ্ছে না। মিয়ানমার দেশের আকাশ সীমা লঙ্ঘন করে যখন-তখন ইচ্ছামতো গুলি ও বোমা মারছে। দেখে মনে হচ্ছে, আমাদের দেশের শক্তি বা নীতি বলে কিছু নেই। 

তিনি আরো বলেন, আগে স্লোগান দেওয়া হতো- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। যারাই এই স্লোগান দিয়েছেন, তারাই এখন তাদের সেই স্লোগান উল্টে দিয়ে গণতন্ত্রের কবর রচনা করছেন। দেশে গণতন্ত্রের পরিবর্তে সাংবিধানিক স্বৈরতন্ত্র চলছে।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতি হচ্ছে, হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। বাংলাদেশ এ উন্নয়নের দেনার ভার বহন করতে পারবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //