সরিষাবাড়ি উপজেলা আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

দীর্ঘ ৮ বছর পর আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) জামালপুরের সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে নতুন রূপে সেজেছে পুরো উপজেলা। দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে অন্যরকম আনন্দ।

উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম জানান, আজ বিকেল ৪টায় সম্মেলন শুরু হবে। সরিষাবাড়ি অনার্স কলেজ মাঠে সাজানো হয়েছে সম্মেলনের মঞ্চ। নৌকার আদলে তৈরি বাহারি এ মঞ্চে প্রায় ৪০০ অতিথির আসন রাখা হয়েছে। 

তিনি আরো জানান, গপাইত উপশহর থেকে সম্মেলনস্থল পর্যন্ত প্রধান সড়ক ও আশেপাশের এলাকাজুড়ে দলীয় নেতাকর্মীরা দুই শতাধিক তোরণ নির্মাণ করেছেন। দলীয় কর্মী-সমর্থক, কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ আমন্ত্রিতদের জন্য সম্মেলনের মাঠে চেয়ার রাখা হয়েছে প্রায় ১০ হাজারেরও বেশি।

সম্মেলনে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এছাড়া সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসিম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ আরো অনেকে উপস্থিত থাকবেন। 

সম্মেলন উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্ এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী।

দলের একাধিক সূত্র জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী রয়েছেন। উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও বর্তমান সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন-অর রশীদ এবারো প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সভাপতি-সম্পাদক পদ অপরিবর্তিত থাকবে বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি প্রাচীন এবং গণতান্ত্রিক রাজনৈতিক দল। গ্রহণযোগ্যভাবে নতুন নেতৃত্ব তৈরি করতে গঠনতান্ত্রিকভাবে সম্মেলনের আয়োজন করা হয়। তৃণমূলের নেতাকর্মীরা এই সম্মেলনে যোগ দিতে উন্মুক্ত হয়ে আছেন। ইতোমধ্যে সম্মেলন সফল করতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //