ইডেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৮ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করেছে সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসি।

ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর মামলার অভিযোগ তদন্তের জন্য লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন।

বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৪ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত। মামলায় অন্য আসামিরা হলেন- কলেজ ছাত্রলীগের নুজহাত ফারিয়া রোকসানা, আয়েশা ইসলাম মিম, নূরজাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি।

ইডেন কলেজের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসি মামলায় অভিযোগ করেন, গত ২৪ সেপ্টেম্বর জেসমিন ও রাজিয়ার নির্দেশে অনিকা তাবাসসুমসহ অন্যরা তার কক্ষ থেকে ২০ হাজার টাকা ও ল্যাপটপ চুরি করে নিয়ে যান। এ সময় তার কক্ষে ভাঙচুর করা হয়।

পরদিন ইডেনের আয়েশা হলের সামনে জেসমিন তাকে হকিস্টিক দিয়ে হত্যার উদ্দেশে আঘাত করেন। পরে মীমসহ জেসমনি তার ওড়না নিয়ে হত্যার উদ্দেশে শ্বাসরোধ করেন। তখন জান্নাতুলকে মৃত ভেবে ফেলে যান আসামিরা।

পরে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা শেষে গতকাল লালবাগ থানায় মামলা করতে যান। তবে থানা মামলা নেয়নি বলে আজ আদালতে অভিযোগ করেন তিনি।

সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা হয়রানির বিষয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে বক্তব্য দেয়ায় সংগঠনের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসীর ওপর চটেন সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। এসব নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। পরে ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। সহ-সভাপতিসহ ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //