১০ ডিসেম্বর বাসা থেকেই বের হবে না বিএনপি: হানিফ

‘১০ ডিসেম্বর থেকে দেশ চলবে খালেদা জিয়ার কথায়’-বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সেদিন রাজপথে নামা তো দূরের কথা, তারা বাসা থেকেই বের হবে না।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে জামাতখানায় ঢাকা মহানগর দক্ষিণের পল্টন থানা ও ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি বিজয়ের মাসকে কলঙ্কিত করতে চাইছে দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, দেশের জনগণ বিএনপির কোনো কথাই বিশ্বাস করে না। বিজয়ের মাসকে কলঙ্কিত করার জন্যই ১০ ডিসেম্বরকে টার্গেট করা হয়েছে। কারণ এই মাস মুক্তিযোদ্ধাদের প্রতিনিধিত্ব করে। তারা  সেই পাকিস্তানি পরাজিত শক্তিকে প্রতিষ্ঠিত করতেই আবার বাংলার স্বাধীনতার বিজয়ের মাসকেই বেছে নিয়েছে। কিন্তু বাংলার মাটিতে তা আর হতে দেয়া হবে না।

তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নে এখন শেখ হাসিনার জয়গান করছে জনগণ। অধির আগ্রহে দেশবাসি অপেক্ষা করছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় বসানোর জন্য। নৌকার বিজয় কারো পক্ষে ঠেকানো সম্ভব নয়।

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপ এমপি ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

মাহবুব উল আলম হানিফ বলেন, যারা ক্ষমতায় থাকতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী দলীয় নেত্রীকে হত্যার চেষ্টা করতে পারে, তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তৎকালীন বিরোধী দলীয় নেত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিলেন। তারা ক্ষমতায় থাকতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে, গ্রেনেড হামলা চালিয়ে বিরোধী দলীয় নেত্রীসহ নেতাদের হত্যার মাধ্যমে ক্ষমতা পাকপোক্ত চেয়েছিল।

বিএনপি দেশের অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূল হোতা বলে উল্লেখ করে মাহাবুব-উল আলম হানিফ বলেন, মির্জা ফখরুলরা অসুর বধের কথা বলছেন, আসলে অসুর তো তারাই।

পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর এনামুল হক আবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তবা জামান পপি’র সঞ্চালনায় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্যে রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির, সহ-সভাপতি আবদুস ছাত্তার মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট কাজী মোর্শেদ কামাল,কার্যনির্বাহী সদস্য ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো: শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //