ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

শুনছি, বিএনপি নাকি মন্ত্রীপরিষদও গঠন করে ফেলেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নাকি মন্ত্রিপরিষদও গঠন করে ফেলেছে, আমরা শুনছি। আমার প্রশ্ন, কীভাবে আপনারা মন্ত্রিপরিষদ গঠন করেন এবং কীভাবে আপনারা প্রধানমন্ত্রী নির্বাচিত করছেন? আমার জানা নেই।

আজ শনিবার (২৯ অক্টোবর) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে পুরোনো বাণিজ্য মেলার মাঠে আয়োজিত ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কিছু দিন ধরে শুনছি, তারা (বিএনপি) নাকি ১০ ডিসেম্বর সারা ঢাকা দখল করে ফেলবে, আমাদের তাড়িয়ে সবাইকে তাড়িয়ে দেবে। শুনছি, আমরা জানি না। ঘোষণা দেয়নি, প্রস্তুতি চলছে। 

তিনি বলেন, আবার মন্ত্রিপরিষদও গঠন করে ফেলেছে, আমরা শুনছি। আমার প্রশ্ন, কীভাবে আপনারা মন্ত্রিপরিষদ গঠন করেন এবং কীভাবে আপনারা প্রধানমন্ত্রী নির্বাচিত করছেন? আমার জানা নেই। আওয়ামী লীগ সব সময় জনগণের ম্যানডেট নিয়ে চলে। জনগণের শক্তিতে চলে। আওয়ামী লীগ কোনো ধরনের ষড়যন্ত্রে বিশ্বাস করে না, জনগণের ভোটে বিশ্বাস করে। সে জন্য সব সময় আওয়ামী লীগ জনগণের কাতারে থাকে।

তিনি আরো বলেন, জনগণ যেমন প্রতিবার প্রধানমন্ত্রীকে ম্যানডেট দিয়েছে, জনতা উপস্থিতিতে এটাই প্রতীয়মান হয়, এ দেশের জনগণ কখনো ভুল কাজ করবে না। তারা আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে, আবার প্রধানমন্ত্রীকে ক্ষমতায় আসিন করবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বলেন, সারা বিশ্বে আজ দ্রব্যমূল্যের অস্থির গতি। কোনোখানে ৩০ শতাংশ, কোনোখানে ৪০ শতাংশ মূল্যবৃদ্ধি হয়ে গেছে কিন্তু বাংলাদেশ এখনো সেই পর্যায়ে যায়নি। হয়তো কিছুটা দ্রব্যমূল্য বৃদ্ধি হয়েছে। আমাদের সরবরাহের জন্য আমরা কিছুটা লোডশেডিং করছি। আাগামী ডিসেম্বরের মধ্যে সব ঠিক হয়ে যাবে; আমরা আশা করছি, বলেন কামাল।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এর সভাপতিত্বে ঢাকা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম সন্মেলন উদ্ধোধন করেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলনের বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১ আসনে সংসদ সদস্য সালমান ফজলুর রহমান। এ ছাড়া সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বন পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, আইন বিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //