দুই রাষ্ট্রদূতের সাথে বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এবং নরওয়ের রাষ্ট্রদূত রএসপেন রিকটার ভেন্ডসেনের সাথে দেড় ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেছে বিএনপি।

আজ মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে দুই রাষ্ট্রদূত চেয়ারপারসনের কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট, সার্বিক ঘটনাবলি, নির্বাচন ব্যবস্থা এক কথায় সবকিছু মিলিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন তো অবশ্যই। কারণ নির্বাচন সকলের মাথায় আছে এখন। দেশে ও দেশের বাইরে সকলের আছে নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সকলের তো কনসার্ন আছেই।

তিনি আরো বলেন, জাতিসংঘের ঢাকার প্রধান গোয়েন লুইসও আজকে (মঙ্গলবার) এক অনুষ্ঠানে বলেছেন, এটা (সুষ্ঠু নির্বাচন) তো বিশ্বজুড়ে সকলের কনসার্ন। সবাই তো চাইবে, বাংলাদেশে একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটা নির্বাচিত সরকার ও নির্বাচিত সংসদ আসুক- সবার সেটা প্রত্যাশা ন্যাচারেলি।

আমীর খসরু বলেন, এটার ওপরে উনারা আলাপ করেছেন, জানতে চেয়েছেন। আগামী দিনগুলোতে কী হতে পারে বাংলাদেশের ভবিষ্যত রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা- সবকিছু মিলিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে নির্দলীয়-নিরপেক্ষ সরকার ছাড়া আগামী নির্বাচনে না যাওয়ার দলের সিদ্ধান্তের কথা দুই রাষ্ট্রদূতকে জানিয়েছে বিএনপি। এছাড়া চলমান বিভাগীয় গণসমাবেশসহ কর্মসূচিতে বাধা, হামলা-মামলা-গ্রেপ্তারের বিষয়টিও তুলে ধরেছে দলটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //