আগামী ২৯ নভেম্বর নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সফল সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম ২০১৬ সালে জেলা শহরের মোক্তাপাড়া মাঠে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তৎকালীন ভারপ্রাপ্ত সভাপতি মতিয়র রহমান খানকে পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরুকে পুনরায় সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করেছিলেন। প্রায় অর্ধ যুগ পর চলতি মাসের ২৯ তারিখ নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

এই সম্মেলন ঘিরে সারা জেলায় চায়ের দোকানে, আড্ডায়, সরকারি বেসরকারি অফিস আদালতে, বিভিন্ন রাজনৈতিক মহলে, রাজনীতি নেতৃবৃন্দের ব্যক্তিগত চেম্বারে আলোচনার ঝড় উঠেছে। কারণ আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে হতে যাচ্ছে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ নিয়ে প্রার্থীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা ও আলোচনা-সমালোচনা।

একইসাথে আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সারা জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বেশ উজ্জীবিত। সম্মেলনকে ঘিরে জেলা আওয়ামী লীগের রাজনীতি দীর্ঘদিন পর চাঙ্গা হয়ে উঠেছে।

জেলা শহরের ছোটবাজারস্থ আওয়ামী লীগের কার্যালয়ে সভাপতি- সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের নিয়মিত উপস্থিতি সম্মেলনকে আরো বেশি জমিয়ে তুলেছে। জেলা শহরের প্রধান প্রধান সড়কে শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি সম্বলিত একাধিক তোরণ, বিলবোর্ড, ফ্যাস্টুন।  

জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে ইতোমধ্যে নেত্রকোনা সদর, বারহাট্টা, মদন, খালিয়াজুরী, দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করা হয়েছে।

আসন্ন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হিসেবে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মতিয়র রহমান খান, সিনিয়র সহ-সভাপতি ও নেত্রকোনা জেলা আদালতের জিপি অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সহ-সভাপতি ও (কেন্দুয়া-আটপাড়া) সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর কাদের কোরাইশী, সহ-সভাপতি কর্নেল (অব) আব্দুন নূর খান, সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও নেত্রকোনা পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম খানের নাম শোনা যাচ্ছে। 

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও নেত্রকোনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক নূর খান মিঠু, দুইবারের  সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান লিটন,  জেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক, জেলা ছাত্রলীগের সাবেক দুই বারের সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা'র সন্তান অধ্যাপক ওমর ফারুক, জেলা কৃষক লীগের দীর্ঘ সময়ের সাবেক  সভাপতি ও কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য কেশব রঞ্জন সরকারের নাম শোনা যাচ্ছে।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক ও সেতু মন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও ময়মনসিংহ বিভাগীয় টিমসহ উপস্থিত থাকার কথা রয়েছে প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম  চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল (এমপি), কার্যকরী সদস্য মারুফা আক্তার পপি, কার্যকরী সদস্য রেমন্ড আরেংসহ জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //